গেইলকে নিয়ে আফগানদের জয়োৎসব!
Sunday, 27th March , 2016, 10:03 pm,BDST
Print Friendly, PDF & Email

গেইলকে নিয়ে আফগানদের জয়োৎসব!



লাস্টনিউজবিডি, ২৭ মার্চ, ক্রীড়া : এক দল টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে অবস্থান করছে, অপর দল নয় নম্বরে। তবে টি-টোয়েন্টি বলেই কিনা র‍্যাংকিংয়ে বিশ্বাস রাখতে চাইবে না কোনও দলই। বিশ্বাস রাখেনি আইসিসির সহযোগী দেশ আফগানিস্তানও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছয় রানের জয় তুলে নিয়ে ইতিহাস গড়লো দক্ষিণ এশিয়ার দলটি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যখন আফগানদের জয়ের সম্ভাবনা প্রবল হতে শুরু করলো, তখনই শাহজাদ অনুকরণ শুরু করলেন গেইলকে। অর্থ্যাত দুই হাত মুষ্টিবদ্ধ করে একবার সামনে আরেকবার পেছনে নিয়ে উদযাপন শুরু করলেন। ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের সময় গেইলকে দেখা গিয়েছিল নতুন এই উদযাপনটি করতে। অবশেষে যখন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ইতিহাস সৃষ্টি করলো আফগানরা, তখন শাহজাদের উদযাপনটি সংক্রমিত হলো দলের সব ক্রিকেটারের মাঝেই।

নিজে এই ম্যাচে না খেললেও ওয়েস্ট ইন্ডিজের ডাগআউটে বসে আফগানদের বিজয় উদযাপনের গেইলীয় ভার্সন দেখলেন স্বয়ং ক্রিস গেইল নিজেই। আসগর স্টানিকজাই কিংবা মোহাম্মদ নবীদের এই উদযাপন দেখে কৌতুহল জাগলো গেইলেরই। তিনি নেমে আসলেন মাঠে। অভিনন্দন জানালেন আফগানদের। অসাধারণ এই জয়ে তিনিও অভিভূত না হয়ে পারলেন না। শেষের চাপকে যেভাবে সামলে জয় পেয়েছে আফগানিস্তানের মত অনভিজ্ঞ এবং নতুন একটি দল, তা সত্যিই প্রসংশনীয়।

এ কারণেই সম্ভবত আফগানদের বিপক্ষে হারে ক্ষতবিক্ষত থাকলেও সেই আফগান ক্রিকেটারদের সঙ্গেই তাদের জয়ে সামিল হলেন ক্রিস গেইল। মাঠে নেমে তিনিও যেন বিলীন হয়ে গেলেন আফগানদের জয়োৎসবে। প্রিয় তারকাকে সামনে পেয়ে শাহজাদ-নবীরাও ছাড়বে কেন! সুতরাং, গেইলকে মধ্যমণি রেখে চারপাশে দাঁড়িয়ে ছবি তুলে ফেললেন আফগান ক্রিাকটাররা।

ম্যাচ শেষে এটাই হয়ে থাকলো যেন ক্রিকেটের আসল স্পিরিট, সম্প্রীতির মেলবন্ধন হিসেবে।

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]