ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আফগানদের বীরোচিত প্রস্থান
Sunday, 27th March , 2016, 06:59 pm,BDST
Print Friendly, PDF & Email

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আফগানদের বীরোচিত প্রস্থান



লাস্টনিউজবিডি, ২৭ মার্চ, ক্রীড়া : আইসিসির সহযোগী সদস্য আফগানিস্তানকে কি অবহেলা করেছিল ড্যারেন স্যামির ওয়েস্ট ইন্ডিজ? করলেও করতে পারে। কারণ, ব্যাটিং দানব ক্রিস গেইলকে বসিয়ে রেখেই ম্যাচ খেলতে নেমেছিল তারা।

এর মাশুলও গুনতে হয়েছে স্যামির দলকে। পাওয়ারফুল ওয়েস্ট ইন্ডিজকে ৬ রানে হারিয়ে দিযেছে বিশ্ব ক্রিকেটের উঠতি দল আফগানিস্তান। এবারের টি২০ বিশ্বকাপ ক্রিকেট থেকে নিজেদের বিদায়ী ম্যাচে বিরোচিত এক ইতিহাস তারা রচনা করে গেল নাগপুরের মাঠে।

টি২০ বিশ্বকাপে এবারের আসরে ৩০তম ম্যাচে টসে জিতে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছিল প্রতিপক্ষ আফগানিস্তানকে। ম্যাচটি বাংলাদেশ সময় রবিবার বেলা সাড়ে তিনটায় শুরু হয়েছে ভারতের নাগপুরের বিদরভা ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে।

ব্যাটিংয়ে নেমে খুব বেশি কিছু করতে পারেনি আফগানরা। বরং ব্যাটিং ব্যর্থতায় দেখিয়েছে দলটির অধিকাংশ ব্যাটসম্যান। তবে ৪০ বলে ৪৮ রানের হার না মানা এক ইনিংস উপহার দিয়েছেন লোয়ার মিডল অর্ডারের ব্যাটসম্যান নাজিবউল্লাহ জর্ডান। সেই সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৩ রান তুলেছে আফগানিস্তান। জবাবে ১০ ওভার শেষে ৩ উইকেটে ৬১ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ।

এই ম্যাচটিকে আনুষ্ঠানিকতার ম্যাচও বলা যেতে পারে। কেননা ওয়েস্ট ইন্ডিজ প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যেই সেমিফাইনাল নিশ্চিত করেছে। আফগানিস্তানের বিপক্ষে নির্ভার হয়েই মাঠে নেমেছে ক্যারিবীয়রা। অন্যদিকে, আফগানিস্তানের আসর থেকে বিদায় অনেক আগেই নিশ্চিত হয়ে গেছে।

এরপরও অবশ্য মর্যাদার বিষয়টি থাকছেই। আইসিসির সহযোগী দেশ আফগানিস্তানের বিপক্ষে কখনই হারতে চাইবে না বিশ্ব ক্রিকেটের এক সময়ের দাপুটে দল ওয়েস্ট ইন্ডিজ। আর এমন একটি দলের বিপক্ষে জয় দিয়ে আসর শেষ করতে পারলে গৌরবের এক ইতিহাস যুক্ত হবে আফগানিস্তানের ক্রিকেটে।

লাস্টনিউজবিডি, এ এস

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]