সাড়ে ৩ মাসের সর্বনিম্ন লেনদেন ডিএসইতে
Sunday, 27th March , 2016, 04:59 pm,BDST
Print Friendly, PDF & Email

সাড়ে ৩ মাসের সর্বনিম্ন লেনদেন ডিএসইতে



লাস্টনিউজবিডি, ২৭মার্চ, ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৭৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ডিএসইতে গত সাড়ে ৩ মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন। এদিন দুই স্টক এক্সচেঞ্জেই লেনদেনের সঙ্গে সূচকেরও পতন হয়েছে।

গত বছরের ১৭ ডিসেম্বর ডিএসইতে ২৮৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, রোববার ডিএসইতে লেনদেন কমেছে ৫১ কোটি ৬০ লাখ টাকার বা ১৫ দশমিক ৬৫ শতাংশ। আগের কার্যদিবসে এ বাজারে লেনদেন হয়েছিল ৩২৯ কোটি ৭১ লাখ টাকার শেয়ার।

ডিএসই প্রধান মূল্যসূচক বা ডিএসই এক্স সূচক ১৪ পয়েন্ট কমে ৪ হাজার ৩৫৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৫৭ পয়েন্টে। আর ডিএস-৩০ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৬৫১ পয়েন্টে।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৭১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দাম।

এছাড়া রোববার ডিএসইতে টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে কেয়া কসমেটিকস কোম্পানির শেয়ার। এরপরে রয়েছে- এমারেল্ড অয়েল, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড, গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ, আমান ফিড, জাহিন স্পিনিং, ফু-ওয়াং সিরামিক, এএফসি অ্যাগ্রো বায়োটেক এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি।

সপ্তাহের প্রথম কার্যদিবসে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৩৯৯ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

লাস্টনিউজবিডি,এমবি

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]