মন্ত্রিত্বের ব্যাপারে সিদ্ধান্ত নেবে মন্ত্রিপরিষদ
Sunday, 27th March , 2016, 12:30 pm,BDST
Print Friendly, PDF & Email

মন্ত্রিত্বের ব্যাপারে সিদ্ধান্ত নেবে মন্ত্রিপরিষদ



লাস্টনিউজবিডি, ২৭মার্চ,  ঢাকা:  আপিল বিভাগের রায়ে দুই মন্ত্রী দণ্ডিত হওয়ার পর তাদের মন্ত্রিত্ব থাকবে কী না এ নিয়ে প্রশ্ন উঠেছে।

এমন প্রশ্নের জবাবে রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, দণ্ডপ্রাপ্ত দুই মন্ত্রী আর পদে থাকতে পারবেন কী না সেই বিষয়ে সিদ্ধান্ত নেবে মন্ত্রিসভা। তবে এটা নৈতিকতার বিষয়।

আপিল বিভাগ দুই মন্ত্রীর দণ্ড ঘোষণার পর ব্রিফিংয়ে সাংবাদিকদের অ্যাটর্নি জেনারেল এসব কথা বলেন। অ্যাটর্নি জেনারেল বলেন, সংবিধানে এ ব্যাপারে বিস্তারিত কিছু বলা আছে বলে আমার মনে হয় না। কাজেই এ বিষয়ে মন্ত্রিসভাই সিদ্ধান্ত নেবে।

এর আগে রবিবার সকালে আদালত অবমাননার দায়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে সাজা দিয়েছেন আপিল বিভাগ।

দুজনকেই ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে সাত দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। আদালত নিয়ে অবমাননাকর বক্তব্য দিলে ভবিষ্যতে আরো কঠোর সাজা দেয়ার কথাও জানিয়েছে আপিল বিভাগ।

জরিমানার এই টাকা কিডনি ফাউন্ডেশন অথবা ইসলামিয়া চক্ষু হাসপাতালে দিতে হবে।

গত ৫ মার্চ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির আলোচনা সভায় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে বাদ দিয়ে মীর কাসেমের মামলার আপিল শুনানি পুনরায় করার দাবি জানান দুই মন্ত্রী। এ বক্তব্য মিডিয়ায় প্রকাশের পর গত ৮ মার্চ দুই মন্ত্রীকে তলব করেন পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ।

গত ১৫ মার্চ দুই মন্ত্রী আইনজীবীর মাধ্যমে আদালতে নিঃশর্ত ক্ষমা চেয়ে আবেদন করেন। তবে খাদ্যমন্ত্রী দেশের বাইরে থাকায় তার পক্ষে আদালতে সময় চাওয়া হয়েছিল। আদালত বিষয়টি শুনানির জন্য ২০ মার্চ দিন পুনর্নিনির্ধারণ করেন।

২০ মার্চ দুই মন্ত্রী আদালতে হাজির হয়ে তাদের বক্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন এবং বক্তব্যের ব্যাখ্যা দেন।

কিন্তু খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের বক্তব্য সন্তোষজনক না হওয়ায় ২৭ মার্চ তাদের দুজনকেই ফের আদালতে হাজির হতে নির্দেশ দেন আদালত। রবিবার আদালতে হাজির হলে আপিল বিভাগ এই রায় ঘোষণা করলো।

লাস্টনিউজবিডি,এমবি

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]