রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আজ হুমকির মুখে : মালয়েশিয়া বিএনপি
Sunday, 27th March , 2016, 11:29 am,BDST
Print Friendly, PDF & Email

রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আজ হুমকির মুখে : মালয়েশিয়া বিএনপি



লাস্টনিউজবিডি, ২৭মার্চ, মালয়েশিয়া থেকে : ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গতকাল শনিবার রাতে কুয়ালালামপুরের রেষ্টুরেন্ট রাজধানীতে দোয়া ও আলোচনা সভার আয়োজন করে মালয়েশিয়া বিএনপি। এ সময় বক্তারা দেশের বর্তমান অবস্থা, বাংলাদেশ ব্যাংকের রির্জাভ ফান্ডের টাকা চুরি, সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলামকে অন্তর্ভুক্তি ও কুমিল্লার বাসিন্দা সোহাগী জাহান তনু হত্যার বিচারসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

মালয়েশিয়া বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম হিরনের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়া বিএনপি সভাপতি মো: শহীদুল্লাহ শহিদ ।

এ সময় শহীদুল্লাহ শহীদ বলেন, স্বাধীনতার ৪৬ বছর পরে এসে আজ প্রশ্ন জাগে আসলে কি আমরা স্বাধীন? যদি স্বাধীনই হতাম তাহলে আজ একটি স্বাধীন রাষ্ট্রের রিজার্ভ ফান্ড থেকে হাজার কোটি টাকা গায়েব হয়ে যাবে কিন্তু প্রতিবাদ করা যাবে না, যদি স্বাধীনই হতাম তাহলে সোহাগী জাহান তনুদের এভাবে বর্বর নির্যাতন সহ্য করে মরতে হতো না, বিরোধী দলের নেতা কর্মীদের এভাবে গুম, খুন, হত্যা নির্যাতন হতে হতো না । বাংলাদেশে একটা দলের মানুষের জন্যেই শুধু স্বাধীনতা আছে, আর সেটা হচ্ছে আওয়ামীলীগ! তারা গুম, খুন, ধর্ষণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি সব করবে অথচ বিরোধী মতের কেউ এটার প্রতিবাদ করতে পারবে না, এটাই কি স্বাধীনতা?

শহীদুল্লাহ শহিদ বর্তমান সরকারের উদ্দেশে আরো বলেন, এখনও সময় আছে আপনি ও আপনার দলের নেতা-কর্মীরা এসব অপকর্ম থেকে বিরত থাকুন এবং তত্ত্বাবধায়ক সরকারের অধিনে সুষ্ঠু নির্বাচন দিন। তা না হলে এ সব অপকর্মের জন্য কঠিন পরিণতি ভোগ করতে হবে আপনাদের । অবিলম্বে জনগনের চুরি হওয়া রির্জাভ ফান্ডের টাকা জনগনের গচ্ছিত ফান্ডে ফিরিয়ে আনুন, এর সাথে জড়িত সকল অপরাধীদের চিহ্নিত করে তাদের পরিচয় জনগনের সামনে প্রকাশ করুন, অন্যথায় আমরা ভাববো এই চুরির সাথে আপনার ছেলে তথ্য উপদেষ্টা জয় জড়িত । আমরা মালয়েশিয়া বিএনপি’র পক্ষ থেকে এ সব ঘৃন্যতম কর্মকান্ডের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি । মালয়েশিয়া বিএনপি’র নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আসুন ঐক্যবদ্ধ হই, এখন ঐক্যের কোন বিকল্প নেই। রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশের স্বাধীনতা আজ হুমকির মুখে। তাই সকল ভেদাভেদ ভুলে দেশের এই ক্রান্তিলগ্নে ঐক্যবদ্ধ হওয়া জরুরি। এ সময় তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৬ষ্ঠ কাউন্সিলে মালয়েশিয়া বিএনপির নেতৃবৃন্দ যোগ দিতে পারা ও অনুষ্ঠান সফল হওয়ায় কেন্দ্রীয় নেতেৃবৃন্দসহ সকলকে ধন্যবাদ জানান।

সাংগঠনিক সম্পাদক কাজী সালাউদ্দিন বলেন, বাংলাদেশে রাষ্ট্রধর্ম হিসেবে ইসলামের অবস্থান অবশ্যই একটি গণতান্ত্রিক অধিকার, সংখ্যাগরিষ্ঠের মতের অনুকূল। দেশে এত সমস্যা থাকতে ২৮ বছর আগের করা একটি রিট হঠাৎ করে কেন সচল করা হবে। আমরা আদালতকে মানি। তবে আশাকরি এমন কোনো সিদ্ধান্ত হবে না যাতে আমরা মাঠে নামতে বাধ্য হই। ৯০ শতাংশ মুসলমানের দেশে রাষ্ট্রধর্ম ইসলাম থাকবে কি থাকবে না, এ নিয়ে কোনভাবেই আদালতে মামলা ও শুনানি চলতে পারে না। সরকারকেই এই মামলা বাতিলের জন্যে উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি।

এসময় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপি সাধারন সম্পাদক ড. এম,কে রহমান আরিফ, সাংগঠনিক সম্পাদক মো: কাজী সালাহ উদ্দিন, সহ-সাধারন সম্পাদক ইমন হাসান, দপ্তর সম্পাদক বাদল আহমেদ ও পাংসাপুরী শাখার সহ-সাধারন সম্পাদক পান্না ।

এসময় আরো উপস্হিত ছিলেন, বিএনপি’র যুগ্ন সম্পাদক কামাল উদ্দিন রানা, অর্থ সম্পাদক মিন্টু সরকার, আবদুল মান্নান, সহ-প্রচার সম্পাদক মিজানুর রহমান, বিএনপি নেতা মো: ইসমাইল, রিয়াজ, সবুজ শিকদার, জাহাঙ্গীর, শওকত সর্দার, আবদুল হামিদ, ছাত্রদল নেতা সায়েদ মুন, তরুন প্রজন্মদল নেতা মাসুদ রানাসহ যুবদল, শ্রমিকদলের বিপুল সংখ্যাক নেতাকর্মী।

অনুষ্ঠানে সকল শহীদ, বীর মুক্তিযোদ্ধাসহ দেশবাসীর মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত মোনাজাত পরিচালনা করেন কোতারায়া বাংলাদেশী মসজিদের ইমাম মাওলানা মহিউদ্দিন ।

লাস্টনিউজবিডি, আরজে

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]