রাষ্ট্রধর্ম ইসলাম থাকবে না এজন্য মুক্তিযুদ্ধ হয়নি
Saturday, 26th March , 2016, 09:23 pm,BDST
Print Friendly, PDF & Email

রাষ্ট্রধর্ম ইসলাম থাকবে না এজন্য মুক্তিযুদ্ধ হয়নি



লাস্টনিউজবিডি, ২৬ মার্চ, ঢাকা : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, স্বাধীনতার ৪৫ বছর অতিবাহিত হলেও দেশবাসী স্বাধীনতার সুফল পায়নি। সরকারের ছত্রছায়ায় ধর্মীয় সেন্টিমন্টের ওপর বার বার আঘাত হানছে।

বিরানব্বই ভাগ মুসলমানের দেশে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলে রিট হয়। এরচেয়ে দুঃখজনক বিষয় আর কি হতে পারে? তিনি বলেন, খুন, হত্যা ও নৈরাজ্যে আজ নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে।

কতিপয় মানুষের বক্তব্য ‘ইসলামধর্ম ও বিসমিল্লাহর জন্য  মুক্তিযুদ্ধ করেনি’ রাষ্ট্রধর্ম বাতিলে প্রয়োজনে হরতালসহ সংসদ ঘেরাও করা হবে’ এমন বক্তব্যে আমরা স্তম্ভিত।

আমরা মুসলমান ইসলাম ও ধর্মের জন্য এবং বিসমিল্লাহ বলেই আমরা যুদ্ধ করেছি। প্রতিটি গুলি করার সময় আমরা আল্লাহর উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস করে এবং বিসমিল্লাহ বলে গুলি চালাতাম। কস্মিনকালেও ধর্মনিরপেক্ষ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য আমাদের মত মুসলমান মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেনি।

তিনি বলেন, ১৯৭১ সনে স্বাধীনতার ঘোষণায়ও ধর্মনিরপেক্ষতার উল্লেখ নেই। ১৯৭২ সালে ২৫ বছর মেয়াদী বাংলাদেশ-ভারত মৈত্রী চুক্তির মাধ্যমে ধর্মনিরপেক্ষতাকে রাষ্ট্রীয় মূলনীতি হিসেবে বাংলাদেশের ওপর চাপিয়ে দেয়া হয়। ভারত সেক্যুলার হওয়ার জন্যে বাংলাদেশকে প্রেসক্রিপশন দেয়ার পর থেকেই সি আর দত্তসহ একশ্রেণীর লোক উপরোক্ত দাবি জানাতে শুরু করে, যা অগণতান্ত্রিক, সংবিধান বিরোধী ও সার্বজনীন মানবধিকারের পরিপন্থী ।

আজ (শনিবার) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে পুরানা পল্টনস্থ অফিস মিলনায়তনে “মহান স্বাধীনতার ৪৫ বছর প্রাপ্তি ও প্রত্যাশা” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

সংগঠনের ঢাকা মহানগর সভাপতি অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দীনের সভাপতিত্বে এবং সেক্রেটারী আহমদ আবদুল কাইয়ূমের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিষেশ অতিথির বক্তব্য রাখেন  যুগ্ম সম্পাদক অধ্যাপক মাহবুবুর রহমান, নগর সহ-সভাপতি আলহাজ্ব্ আলতাফ হোসেন, ডিসিসি দক্ষিণ মেয়র প্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান, মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মু. মোশাররফ হোসেন, ছাত্রনেতা মু. ইলিয়াস, শ্রমিকনেতা ঈমান উদ্দিন, এডভোকেট সর্দার মু. মানিক মিয়া, ডা. কামরুজ্জামান, সাইফ মু. সালমান, মাওলানা বাছির উদ্দিন মাহমুদ, মুফতী ফরিদুল ইসলাম, আলহাজ্ব ফরিদ দেওয়ান, শিক্ষক নেতা মু. আব্দুস সবুর প্রমুখ।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, স্বাধীনতার ৪৫ বছর পরও মুসলমানরা পরাধীন। আজ মুসলমানরা ঈমান ও আমল নিয়ে বেচে থাকা কঠিন হয়ে পরছে। জুলুম নির্যাতন বেড়ে চলছে।

সর্বত্র খুন-খারাবী মহামারি আকার ধারণ করছে। ইউপি নির্বাচন পরবর্তী সময়ে সরকারের ক্যাডার ও গুন্ডাবাহিনীর ভয়ে জনপদ আতঙ্কিত। এখনও মানুষ ঘরে নির্ভয়ে বসবাস করতে পারছে না। এ জন্য দেশ স্বাধীন হয়নি।

অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, দেশের ব্যাংকের টাকা ডিজিটাল পদ্ধতি চুরি হয়, ডিজিটাল সরকার জানতেও পারে না, তাও জানে বিদেশী পত্রিকার সংবাদের মাধ্যমে।

যা অত্যন্ত লজ্জাজনক। অর্থমন্ত্রীর ব্যর্থতার জন্য পদত্যাগ করা উচিত। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টার প্রযুক্তি কোথায়? এত টাকা বেতন নিয়ে টাকা চুরি হয়ে যায়, জাতির কাছে জবাব দিতে হবে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে গভীর চক্রান্ত চলছে। ভারত আমাদেরকে বিভিণ্ণ ভাবে গ্রাস করছে। ধর্মনিরপেক্ষতার নামে ধর্মহীনতা, দেশের ৯২ শতাংশ মানুষ ইসলামবিরোধী এই মতবাদ মেনে নেবে না।

সভাপতির বক্তব্যে অধ্যাপক হেমায়েত উদ্দিন বলেন, দেশের স্বাধীনতার রক্ষার পরিবর্তে ক্ষমতাসীনরা দেশ বিক্রির ষড়যন্ত্র করছে। দেশের টাকা লুট হয়, ডিজিটাল কায়দায়, ডিজিটাল সরকার বলতে লজ্জা থাকা উচিত।

রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে চক্রান্ত বন্ধ না হলে জীবন ও রক্ত দিয়ে এ চক্রান্ত ঈমানদার জনতা রুখে দিবে। আগামীকাল ২৭ মার্চ প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিতব্য মানববন্ধন সফল করে নাস্তিক মুরতাদদের ম্যাসেজ দিতে হবে, এদেশ মুসলমানদের দেশ।

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]