৬ উইকেট হারিয়ে চাপে রাংলাদেশ
Saturday, 26th March , 2016, 05:57 pm,BDST
Print Friendly, PDF & Email

৬ উইকেট হারিয়ে চাপে রাংলাদেশ



লাস্টনিউজবিডি, ২৬ মার্চ, ক্রীড়া : ম্যাচটি সেমিফাইনালিস্ট নির্ধারণে কোনো ভূমিকা রাখবে না।

নিউজিল্যান্ড প্রথম তিন ম্যাচে জিতে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে। প্রথম তিন ম্যাচেই হেরে বিদায় নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের।

১৪৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশের সংগ্রহ ১১ ওভার শেষে ৬ উইকেটে ৪৫  রান। ব্যাট করছেন সাব্বির রহমান ও মোহাম্মদ মিথুন।

বাংলাদেশ ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলে ব্যক্তিগত ৩ রানে রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে আজ বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচটি কেবল আনুষ্ঠানিকতা।

তবে এই আনুষ্ঠানিকতার ম্যাচেও বাংলাদেশের পাওয়ার আছে অনেক। আজ জিতলে আগের ম্যাচে বেঙ্গালুরুতে ভারতের কাছে ১ রানের হারে ক্ষতে কিছুটা হলেও সান্ত্বনার প্রলেপ দিতে পারবে মাশরাফির দল। টি-টোয়েন্টিতে কিউইদের বিপক্ষে পাওয়া যাবে প্রথম জয়।

সেই লক্ষ্যে আগে ফিল্ডিং করছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিং করছে নিউজিল্যান্ড। কলকাতার ইডেন গার্ডেনে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে নিউজিল্যান্ডের সংগ্রহ ১৪৫ রান। তাই বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে সান্ত্বনার জয় পেতে ১৪৬ রান করতে হবে লাল-সবুজ জার্সিধারীদের।

আগে ব্যাটিংয়ে নেমে মুস্তাফিজের করা চতুর্থ ওভারের শেষ বলে সরাসরি বোল্ড হয়ে যান হেনরি নিকোলস (৭)। মুস্তাফিজের করা নবম ওভারের শেষ বলে বোল্ড হয়ে যান নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন (৪২)। ১৫তম ওভারের পঞ্চম বলে কলিন মুনরোকে (৩৫) বোল্ড করেন আল-আমিন হোসেন। ১৬ তম ওভারের চতুর্থ বলে দলীয় অধিনায়ক মাশরাফির বলে বোল্ড হয়ে শূন্য রানে সাজঘরে ফেরেন কোরি অ্যান্ডারসন।

মুস্তাফিজের করা ১৮ তম ওভারের শেষ বলে শুভাগত হোমের হাতে ক্যাচ দিয়ে আউট হোন গ্রান্ট এলিয়ট (৯)। ১৯ তম ওভারের দ্বিতীয় বলে আল-আমিনের দ্বিতীয় শিকার হন রস টেলর (২৮)। নিউজিল্যান্ড ইনিংসের শেষ ওভারে আবারও হ্যাটট্রিকের সুযোগ তৈরী করে সেটির দেখা পাননি মুস্তাফিজ। বিশ্বমঞ্চে সেটি করতে পারলে দেশের হয়ে হ্যাটট্রিকের নতুন একটি ইতিহাস গড়তে পারতেন বিস্ময়বালক মুস্তাফিজ।

২০তম ওভারের চতুর্থ বলে মিচেল স্যান্টনারকে বোল্ড করেন মুস্তাফিজ। পঞ্চম বলে নাথান ম্যাককালমকে ফেরানোর পর হ্যাটট্রিকের সুযোগ তৈরী হয় মুস্তাফিজ। কিন্তু ওভারের শেষ বলটিকে ম্যাকক্ল্যানাগান ছক্কায় পরিনত করে নিজেদের দলীয় সংগ্রহ ১৪৫ করেন।

বাংলাদেশ দলে আজ কোনো পরিবর্তন আসেনি। আগের ম্যাচের একাদশ নিয়েই খেলবে বাংলাদেশ। নিউজিল্যান্ড দলে দুটি পরিবর্তন এসেছে। একাদশে ঢুকেছেন নাথান ম্যাককালাম ও হেনরি নিকোলাস। মার্টিন গাপটিলকে বিশ্রাম দেওয়া হয়েছে, তার সঙ্গে নেই অ্যাডাম মিলনেও।

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]