রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের চক্রান্তের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ
Thursday, 24th March , 2016, 08:38 pm,BDST
Print Friendly, PDF & Email

রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের চক্রান্তের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ



লাস্টনিউজবিডি, ২৪ মার্চ, ঢাকা : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের চক্রান্ত বন্ধ না হলে কঠোর কর্মসুচী ঘোষণা করা হবে।

আগামী ২৭ মার্চ রিট শুনানীর দিন দেশব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করা হবে। ঐদিন রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১২টায় জমায়েত ও মানববন্ধন কর্মসুচী পালন করা হবে।

তিনি বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম একটি মীমাংসিত বিষয় এবং এদেশের ধর্মপ্রাণ মুসলমানের প্রাণের সাথে মিশে আছে রাষ্ট্রধর্ম ইসলাম। কাজেই রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে যে কোন ষড়যন্ত্র ইসলামী জনতা দেশবাসী জীবন দিয়ে রুখবে।

তিনি বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম এদেশে কারো কোন ক্ষতি করেনি। সাম্প্রদায়িক নেতারা বিভিন্নভাবে উস্কানী দিয়ে সম্প্রীতি বিনষ্ট করতে চাচ্ছে।

রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধান থেকে বাতিল করার লক্ষ্যে রিটের নামে ইসলামের বিরুদ্ধে গভীর চক্রান্তে মেতে উঠেছে সাম্প্রদায়িক উস্কানীদাতা শক্তি “হিন্দু, বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ”। হাজার বছরের ঐতিহ্য সাম্প্রদায়িকতা ও সকল ধর্মের সহঅবস্থান ও সম্প্রীতি ধ্বংসের গভীর ষড়যন্ত্রের অংশ বলেই মনে হচ্ছে।

আজ (বৃহস্পতিবার) বিকেলে রাজধানীর পুরানা পল্টনস্থ হাউজবিল্ডিং চত্ত্বরে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদ, শরীয়তের অলঙ্গনীয় বিধান পর্দা বন্ধের ধৃষ্টতা বন্ধের দাবীতে ইসলামী আন্দোলন ঢাকা মহানগরীর আয়োজিত বিশাল বিক্ষোভ পূব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ঢাকা মহানগরী সভাপতি অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দীন-এর সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা আহমদ আবদুল কাইয়ূমের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আতাউর রহমান আরেফী, আলহাজ্ব আলতাফ হোসেন, অধ্যাপক ফজলুল হক মৃধা, শ্রমিকনেতা হারুনুর রশিদ, ঈমান উদ্দিন, ছাত্রনেতা হাসিবুল ইসলাম ও মু. ইলিয়াস, সৈয়দ ওমর ফারুক, মাওলানা নাযীর আহমদ শিবলী, বাছির উদ্দিন মাহমুদ,বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, এহতেশামুল হক, মুফতী ফরিদুল ইসলাম প্রমুখ।

অধ্যক্ষ ইউনুছ আহমাদ বলেন, সাম্প্রদায়িক সংগঠন “হিন্দু, বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের” ইচ্ছানুযায়ী রাষ্ট্র ধর্ম-ইসলাম বাদ দেওয়ার ষড়যন্ত্র বাস্তবায়নের অপচেষ্টা হলে ঈমানদার জনতা রুখে দাড়াবে।

ইসলামধর্মের বিরুদ্ধে দায়ের করা রিটটি খারিজ করতে হবে। যদি তা না করা হয় তাহলে বুঝতে হবে সরকারের ইঙ্গিতে রিট করা হয়েছে। তিনি বলেণ, সরকারের নৌকায় নাস্তিক ভর করছে, তাদের না সরালে নৌকা আজীবনের জন্য ডুবে যাবে।

কেননা পৃথিবীর কোন ক্ষমতাধর আল্লাহর শক্তির কাছে টিকেনি, সুতরাং বর্তমানেও টিকবে না। কালিদাস বৈদ্য লিখিত“মুক্তিযুদ্ধের অন্তরালে” বইয়ে কুরআনের ৫টি আয়াতের অপব্যাখ্যা করে বলা হয়েছে কুরআনের ঐ আয়াতগুলো তামিল করতে নাকি মুক্তিযদ্ধ করেছে এবং ৩০ লাখ হিন্দু নারীদের নির্যাতন ও ধর্ষন করা হয়েছে।

এভাবে কুরআনের অপব্যাখা করে কালিদাসরা এদেশে বিদেশী হস্তক্ষেপ তৈরির ক্ষেত্র প্রস্তুত করছে। তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। তিনি বলেণ, বিভিণ্ণ কলেজ-বিশ্ববিদ্যালয়ে শরীয়তের অলঙ্গনীয় বিধান বোরকা নিষিদ্ধ করে মুসলমানের ঈমানে আঘাত করছে।

সরকার তাদের নির্বাচনী ইশতেহারে ঘোষিত কুরআন-সুন্নাহ বিরোধী আইন করবে না এর বাস্তবায়ন করুন। অন্যথায় মুসলমানদের ধৈর্য্যের বাধ ভেঙ্গে গেলে আপনাদের আখের পরিণতি ভাল হবে না।

সভাপতির বক্তব্যে অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেন, রাষ্ট্রধর্ম ইসলামবিরোধ রিট অবিলম্বে প্রত্যাহারের ব্যবস্থা নিতে হবে। পর্দার উপর হাত দিবেন না।

পর্দার বিরুদ্ধে অবস্থানকারীদের কোন ছাড়া দেয়া হবে না। হিজাব বা পর্দা মুসলমানদের অধিকার। এ অধিকারে হাত দিলে হাত ভেঙ্গে দেয়া হবে।

সমাবেশশেষে একটি বিশাল মিছিল পুরানা পল্টন, দৈনিকবাংলা, বায়তুল মোকাররম উত্তর গেইট হয়ে পল্টন মোড় পৌছলে পুলিশ মিছিলে গতিরোধ করে। এ সময় পরিস্থিতি উত্তেজিত হয়ে উঠে। পুনরায় মিছিলটি হাউজবিল্ডিং এসে মুনাজাতের মাধ্যমে শেষ করা হয়।

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]