ফুলবাড়ীতে ২নং আলাদীপুর ইউনিয়নের নির্বাচনী হালচাল
Thursday, 24th March , 2016, 06:28 pm,BDST
Print Friendly, PDF & Email

ফুলবাড়ীতে ২নং আলাদীপুর ইউনিয়নের নির্বাচনী হালচাল



মোস্তাফিজুর রহমান সুমন,
লাস্টনিউজবিডি, ২৪ মার্চ, ফুলবাড়ী (দিনাজপুর) : দিনাজপুরের ফুলবাড়ীতে আগামী ৩১ মার্চ ৭টি ইউনিয়নের পরিষদ (ইউপি) নির্বাচন উপলক্ষে প্রার্থীরা মাঠে ভোটযুদ্ধে নেমে পড়েছেন।

ইউনিয়ন পরিষদের মধ্যে অবস্থিত হাটে-বাজারে, পাড়ায়-গ্রামে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে।

প্রার্থীরা হাটে-বাজারে, বাড়ী-বাড়ী প্রচারনা করছেন। ইউনিয়ন পরিষদ এলাকাগুলোতে প্রচার-প্রচারণার মাত্রা এত বেড়ে গেছে, যে মনে হচ্ছে কোনো উৎসব এসেছে। প্রার্থী ও তার লোকজন ভোটারদের মনোরঞ্জনের চেষ্টা করছেন। বুকে বুক লাগিয়ে, হাতে হাত দিয়ে তারা ভোট দেয়ার অনুরোধ জানাচ্ছেন। অনেকে আবার মসজিদে গিয়ে দোয়া চাচ্ছেন বলে জানা গেছে। হাটে-বাজারে পথসভা করছেন।

ফুলবাড়ীতে আগামী ৩১ মার্চ ইউপি নির্বাচন উপলক্ষে সরজমিনে ৭টি ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে ভোটারদের সাথে কথা বলে নির্বাচনী হালচাল এর ধারাবাহিক রিপোর্টের আজ দ্বিতীয় পর্ব ২নং আলাদীপুর ইউনিয়নঃ

২নং আলাদীপুর ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মোজাফ্ফর হোসেন সরকার (নৌকা), ২০ দলীয় জোটের (জামায়াত) সমর্থিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মওলানা হাবিবুর রহমান (মোটরসাইকেল) ও স্বতন্ত্র প্রার্থী মোঃ বেলাল উদ্দিন  (আনারস)।

আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান মোঃ মোজাফ্ফর হোসেন সরকার (নৌকা) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। ২নং আলাদীপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতা-কর্মীরা নাম প্রকাশ না করার শর্তে জানান, চেয়ারম্যান প্রার্থী মোঃ মোজাফ্ফর হোসেন সরকার তার নিজস্ব কর্মী বাহিনী নিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন, কিন্তু ইউনিয়নের নেতা-কর্মীদের সাথে সমন্বয়ের অভাব আছে।

আর এই ব্যাপারটি নির্বাচনে প্রভাব ফেলতে পারে। সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা যায়, যারা আওয়ামীলীগের সমর্থক তারা মোঃ মোজাফ্ফর হোসেন সরকার কে দেখে নয় শেখ হাসিনার নৌকা মার্কায় ভোট দিবে।আবার অনেকে মনে করছেন এর আগে তিনি আওয়ামীলীগের সমর্থনে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তিনি বিএনপিতে যোগদান করেছিল আর এই ব্যাপারটি নির্বাচনে প্রভাব ফেলতে পারে।

অপরদিকে ২০ দলীয় জোটের (জামায়াত) সমর্থিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মওলানা হাবিবুর রহমান (মোটরসাইকেল) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

২নং আলাদীপুর ইউনিয়নের বিএনপি-জামায়াত সহ ২০ দলীয় জোটের সকল নেতা-কর্মীরা প্রথম থেকেই একত্রিত হয়ে প্রচারণায় নেমেছে।

এমনকি সাবেক সংসদ সদস্য এ.জেড. এম. রেজওয়ানুল হক সহ ফুলবাড়ী উপজেলার বিএনপি’র সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি সহ ফুলবাড়ী উপজেলার ২০ দলীয় জোটের সকল নেতা-কর্মীরা প্রচারণায় নেমেছে।

তাই এবার ২০ দলীয় জোটের (জামায়াত) সমর্থিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মওলানা হাবিবুর রহমান মোটরসাইকেল মার্কার প্রার্থী বিপূল ভোটে জয়লাভ করবে।

অপর স্বতন্ত্র প্রার্থী মোঃ বেলাল উদ্দিন  (আনারস) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।সাধারণ ভোটাররা মনে করছেন প্রথম দিকে আনারস মার্কার তেমন নাম-ডাক না থাকলেও যত দিন যাচ্ছে তত কর্মী-সমর্থক বাড়ছে।

অনেকে মনে করছেন যে সকল সাধারণ ভোটার আওয়ামীলীগকে পছন্দ করেন না তারা আনারস মার্কায় ভোট দিবে এবং ২০ দলীয় জোটের (জামায়াত) সমর্থিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী যেহেতে ধানের শীষ প্রতীক না নেয়ায় বিএনপি’র অনেক নেতা-কর্মীর মাঝে বিরূপ প্রতিক্রিয়া আছে তারা আনারস মার্কায় ভোট দিবে। আবার অনেকে মনে করেন স্বতন্ত্র প্রার্থী মোঃ বেলাল উদ্দিন  এর আত্নঅহংকার ও রাগ একটু বেশী তাই তাকে অনেকেই ভোট দিবেন না।

আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মোজাফ্ফর হোসেন সরকার এর সাথে কথা বললে তিনি জানান, তার জয়লাভের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার হাতে নৌকা প্রতীক তুলে দিয়েছে। দিনাজপুরের কৃতী সন্তান একটানা ৬বারের সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার ভাইয়ের দোয়া, ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগ ও ২নং আলাদীপুর ইউনিয়নের আওয়ামীলীগের নেতা-কর্মীরা সকলে আমার পক্ষে কাজ করছে, আমি সাবেক চেয়ারম্যান চেয়ারম্যান থাকা অবস্থায় ইউনিয়ন পরিষদের উন্নয়ন কর্মকান্ড দেখে আমাকে ভোটাররা ভোট দিবে। উন্নয়নের মার্কা নৌকা, এই ইউনিয়নের উন্নয়ন চাইলে জননেত্রী শেখ হাসিনার নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে জয়যুক্ত করবে।

অপরদিকে ২০ দলীয় জোটের (জামায়াত) সমর্থিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মওলানা হাবিবুর রহমান এর সাথে কথা বললে তিনি জানান, ২নং আলাদীপুর ইউনিয়নের ভোটারদের কাছে সৎ, যোগ্য ও দক্ষ মানুষ। সুশাসন, মাদক, দূর্নীতিমুক্ত ও মডেল ইউনিয়ন পরিষদ তৈরি করাই তার প্রধান কাজ হবে। সাধারণ মানুষদের বিপদ-আপদে তাকে কাছে পায়। বিএনপি-জামায়াত ছাড়াও সাধারণ ভোটাররা তাকে পছন্দ করে তাই তার জয়লাভে তিনি শতভাগ আশাবাদী।

অপর স্বতন্ত্র প্রার্থী মোঃ বেলাল উদ্দিন  এর এর সাথে কথা বললে তিনি জানান, তার জয়লাভের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

২নং আলাদীপুর ইউনিয়নবাসীর কাছে তিনি পরিচিত মুখ গত ইউপি নির্বাচনে অল্প ভোটের ব্যবধানে তিনি জয়লাভ করতে পারেননি।তখন ২নং আলাদীপুর ইউনিয়নবাসী যাকে নির্বাচিত করেছিলেন তিনি ২নং আলাদীপুর ইউনিয়নকে পিছিয়ে দিয়েছেন।

আমি নির্বাচিত হলে ইউনিয়নের নিজস্ব আয় বৃদ্ধি করে ইউনিয়নের উন্নয়ন তরান্বিত করা হবে।গরীব ও নিম্ন আয়ের মানুষদের জন্য ইউনিয়ন থেকে চিকিৎসা সহায়তা, মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান, ভিজিএফ,ভিজিডি, বিধবা ভাতা, দুস্থ্য ভাতা, প্রতিবন্ধী ভাতা কোন টাকার বিনিময়ে না সম্পূর্ণ বিনা খরচে দেয়া হবে। তাই সাধারণ ভোটাররা তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে।

Print Friendly, PDF & Email

মতামত দিন

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]