নির্বাচনী সহিংতায় পুলিশসহ আহত ৩০, ফাঁকা গুলি
Tuesday, 22nd March , 2016, 08:25 pm,BDST
Print Friendly, PDF & Email

নির্বাচনী সহিংতায় পুলিশসহ আহত ৩০, ফাঁকা গুলি



রেজাউল করিম,
লাস্টনিউজবিডি, ২২ মার্চ,  শেরপুর : বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে প্রথম ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ১২টি ইইনয়নে।

এসব সহিংসতায় পুলিশ ও নারীসহ কমপক্ষে ৩০জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে।

সকাল আটটা থেকে উপজেলার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারদের দীর্ঘ লাইন। বিশেষ করে নারী ভোটারের উপস্থিতিও ছিল লক্ষ্যণীয়।

তবে বেলা এগারোটার দিকে যোগানিয়া ইউনিয়নের বাথুয়ারকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা সমর্থিতরা স্বতন্ত্র প্রার্থী তাকিজুল ইসলাম তারাকে ধাওয়া করে এবং তার পড়নের পাঞ্জাবি ছিঁড়ে ফেলে।

দুপুরের দিকে পোড়াগাঁও ইউনিয়নের লক্ষীকুড়া কেন্দ্রে নৌকা সমর্থিত ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। দুপুরে দোহালিয়া কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৪জন আহত হয়েছে।

বেলা দেড়টার দিকে রূপনারায়নকুড়া ইউনিয়নের উত্তর কাওয়াকুড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা সমর্থিতরা সীল মারতে শুরু করলে উভয়পক্ষে সংঘর্ষ বাধে। এসময় পুলিশ ফাঁকা গুলি ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরে ১শ জাল ভোট বাতিল করা হয়। এদিকে একই ইউনিয়নের গাছগড়া কেন্দ্রে একাধিকবার ভোট দিতে এসে দুই নারী ভোটার পুলিশের হাতে আটক হয়। বিকেল তিনটার দিকে মরিচপুরান ইউনিয়নের ভোগাইরপাড়, উত্তর কোন্নগড়, ফকিরপাড়া ও মরিচপুরান সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা সমর্থিতরা কেন্দ্র দখলে নিয়ে সীল মারে।

একই সময়ে গেরামারা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা সমর্থিতরা প্রায় ৫শ ব্যালট নিয়ে সীল মারতে শুরু করলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাধে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অন্তত ১৮-২০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

একপর্যায়ে বসতবাড়িতে গিয়ে লাঠিচার্জ শুরু করে ও বেশকিছু বসতবাড়ি তছনছ করা হয়। এসময় এক এসআই, এক পুলিশ সদস্য ও এক আনসার ও এলাকাবাসীসহ অন্তত ১০জন আহত হয়েছে।

একই সময়ে রাজনগর ইউনিয়নের কালুবাড়ি এলাকায় পূর্ব দোহালিয়া কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ৪জন আহত হয়েছে। অপরদিকে বিকেল পৌণে চারটার দিকে মরিচপুরান ইউনিয়নের উত্তর কোন্নগড় সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ৭জন আহত হয়েছে।
ahoto
সবমিলে আহতের পরিমাণ প্রায় ত্রিশের মতো। এরমধ্যে একজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে, ৪ জনকে শেরপুর সদর ও বাকীদের নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

দুপুরে কলসপাড় ইউনিয়নের সূর্যনগর কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলমে মরধর ও লাঞ্ছিত করে নৌকা সমর্থকরা। বাঘবেড় ইউনিয়নের কালিনগর কেন্দ্রে নৌকা সমর্থক স্বতন্ত্র প্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৩জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এর আগে সোমবার মধ্যরাতে কলসপাড় ইউনিয়নের পাঁচগাঁও বাজারে বিএনপি প্রার্থী, তার স্ত্রী ও সমর্থকদের পিটিয়ে আহত করে জাসদ প্রার্থী ও তার সমর্থকরা।

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]