স্থানীয় সরকার ব্যবস্থাকে দলীয় ক্যাডারদের হাতে তুলে দিচ্ছে
Tuesday, 22nd March , 2016, 08:17 pm,BDST
Print Friendly, PDF & Email

স্থানীয় সরকার ব্যবস্থাকে দলীয় ক্যাডারদের হাতে তুলে দিচ্ছে



লাস্টনিউজবিডি, ২২ মার্চ, ঢাকা : সরকার প্রহসনের ইউপি নির্বাচনের মাধ্যমে স্থানীয় সরকার ব্যবস্থাকে দলীয় ক্যাডার, লুটেরা ও গুন্ডাদের হাতে তুলে দিচ্ছে।

ইউপি ১ম ধাপের নির্বাচনের নামে সরকার জাতির সাথে আবারো তামাশা করেছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

তিনি বলেন, বিগত নির্বাচনগুলোর মত আজকের নির্বাচনেও সীমাহীন ভোট জালিয়াতি করেছে। ইউপি নির্বাচনে জাতি আবারো প্রত্যক্ষ করলো এক আজব নির্বাচনের।

রাজনৈতিক সহিংসতা থেকে জাতিকে রক্ষার জন্য জাতি বুক ভরা আশা নিয়ে এই নির্বাচনে অংশ নিয়েছিলো। সরকার একটি স্বচ্ছ ও সুন্দর নির্বাচন উপহার দিয়ে জাতিকে অচলাবস্থা থেকে বের করে আনবে।

কিন্তু যা ঘটলো তাতে রাজনৈতিক সহিংসতা বাড়া ছাড়া কমবে না। জাতি অবাক বিস্ময়ে দেখেছে যে, ইতিহাসের সবচেয়ে ভয়াবহ ভোট ডাকাতি, জালিয়াতী, কেন্দ্র দখলের ঘটনা ঘটেছে এবং ইসলামী আন্দোলনের শত শত এজেন্টসহ বিরোধী দলের এজেন্টদের প্রহার করে কেন্দ্র থেকে বের করে দিয়ে নির্বাচনের মাজা ভেঙ্গে দেওয়া হয়েছে।

যেসব এলাকায় আমাদের প্রার্থীদের এজেন্টদের বের করে দেয় এবং সীমাহীন অনিয়ম হয়েছে পটুয়াখালী জেলার সদর থানার বদরপুর, মাদারবুনিয়া, আউলিয়াপুর, ছোট বিঘাই,লোহালিয়া, মরিচবুনিয়া, মির্জাগঞ্জ থানার আমড়াগাছিয়া দেউলিয়া সুবিদখালী, মাধবখালী, মির্জাগঞ্জ, কাকাবুনিয়া, মজিদবাড়ী, দুমকি থানার মুরাদিয়া, আঙগারিয়া, বাউফল থানার নওমালা, বগা, কনকদিয়া, কালিগুড়িসূর্যমনি আদাবাড়িয়া ধুলিয়া, কেশবপুর, দশনিার থানার দশমিনা, আলিপুরা বহরামপুর বাশবাড়িয়া, গলাচিপা থানার গোলখালি, আমখোলা, গলাচিপা, চিকনিকান্দি, চরকাজল, ডাকুয়াবকুলবাড়িয়া, গজালিয়া, কলাপাড়া থানার চাকামইয়া, টিয়াখালি, রাঙ্গাবালি থানার চরমোন্তাজ ও রা্গংাবালিয়া ইউপিগুলো। বরিশাল জেলাধীন সদর থানার জাগুয়া, রায়পাশাকড়াপুর, কাশিপুর, শায়েস্তাবাদ, চরবাড়িয়া, চন্দ্রমোহন, টুঙ্গিবাড়িয়া, চাঁদপুরা, চরকাউয়া, গোরনদী থানার খাঞ্চাপুর, বাটাজোর, উজিরপুর থানার বামরাইল, শোলক, শোলক, বড়াকোঠা, ওটরা, মুলাদি থানার  কাজিরচর, নাজিরপুর, সফিপুর, চরকালেখা, মুলাদী, গাছুয়া, মেহেন্দীগঞ্জ থানার চানপুর, দড়িচর খাজুরিয়া, চর গোপালপুর বাকেরগঞ্জ থানার ডরপাশা, বঙ্গশ্রী, পাদ্রিশিবপুর, নিয়ামতি, কলসকাঠি, গারুড়িয়া, চরামদ্দি, দাড়িয়াল, ফরিদপুর,  দুধল,  হিজলা থানার বড় জালিয়া, মেমানিয়া, হরিনাথপুর, গুয়াবাড়িয়া, আগৈলঝড়ার থানার বাকাল, বাগধী, গৈলা ইউপিসমূহ। বরগুনা জেলাধীন সদর থানার গৌরীচন্না, কেওড়াবুনিয়া, আয়লা পাতাকাটা, ঢলুয়া, এম. বালিয়াতলী, নলটোনা আমতলি থানার গুলিশাখালী, কুকুয়া, আঠারগাছিয়া, ৫নং চাওড়া, আরপাংগাসিয়া, বেতাগি থানার বিবিচিনি, হোসনাবাদ, বুড়ামজুমদার, সরিষামুড়ী, বামনা থানার বুকাবুনিয়া, বামনা সদর, পাথরঘাটা থানার কাকচিড়া ইউপিসমূহ পিরোজপুর জেলাধীন কাউখালি থানার চিড়াপাড়া, ভান্ডারিয়া থানার ইকরি,মঠবাড়িয়া থানার টিকিকাটা, তুষখালি ইউপিসমূহ।

ঝালকাঠি জেলাধীন কাঠালিয়া থানার আমুয়া, অরাবুনিয়া,চেচরী রামপুর, রাজাপুর থানার রাজাপুর, বড়ইয়া, মঠবাড়ি, নলছিটি থানার ভৈরবপাশা, সুবিদখালি,কুশংগল, দপদপিয়া, সদর থানার কীর্তিপাশা ও নথুল্লা ইউপিসমূহ্ বাগেরহাট জেলাধীন মংলা থানার চাদপাই, মোড়লগঞ্জ থানার দৈবঞ্জহাটি, পটুখালি, বলইখালি, বারইখালি, নিশানবাড়িয়া ও শরনখোলা থানার ধানসাগর ইউপিসমূহ।

ভোলা জেলাধীন সদর থানার শিবপুর, আলীনগর, চরসামাইয়া, ভেদুরিয়া বোরহানউদ্দীন থানার গঙ্গাপুর, সাচরা, কাচিয়া দৌলতখান থানার উত্তর জয়নগর ইউপিসমূহ।

সাতক্ষিরা জেলাধীন শ্যামনগর থানার ইশ্বরীপুর, আটুলিয়া, আশাশুনি থানার শোবনালি, কুল্লা, খাজিরা, বড়দল, কাদাকাটি, কলারোয়া থানার সাগডাহ, তালা থানার কুমিরা ও সদর থানার শিবপুর ও ধুলিশর ইউপিসমূহ।

নরসিংদী জেলাধীন পলাশ থানার ডাঙ্গা ইউপি। নোয়াখালি জেলাধীন সুবর্ণচর থানার চরজব্বার, চরক্লার্ক, চরওয়াপদা, চর আমানউল্লাহ ইউপিসমূহ্ কুষ্টিয়া জেলাধীন মীরপুর থানার পোড়াদহ, বারইপাড়া ও সদরপুর ইউপিসহ দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বেশিরভাগ স্থানেই এমন অভিযোগ পাওয়া যায়।

পীর সাহেব চরমোনাই বলেন, এসব অভিযোগে প্রমাণ মিলে যে, আওয়ামী লীগ তৃণমূলে লুটেরা, গুন্ডা ও স্থানীয় ক্যাডারদের হাতে স্থানীয় সরকার ব্যবস্থাকে তুলে দিচ্ছে।

নির্বাচন কমিশনের মত একটি সাংবিধানিক প্রতিষ্ঠানকে সরকার ধ্বংস করে দিয়ে নির্বাচন কমিশনকে আজ্ঞাবহ ও দলীয় কমিশনে পরিণত করেছে। নির্বাচনে জনগণের আগ্রহ ও ইচ্ছাকে ধুলিসাৎ করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে নির্বাচন দিয়ে আর ভোটারদের কোন আগ্রহ থাকবে না।

এ ধরণের প্রহসনমূলক নির্বাচনের ফলে আমাদের ভবিষ্যৎ প্রজন্মও ভোটের প্রতি অনীহা প্রকাশ করবে ফলে দেশ ক্রমেই ভয়াবহ সহিংসতার দিকে ধাবিত হবে। জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেনি, এতে করে জনগণের সাংবিধানিক মৌলিক অধিকার প্রয়োগ করতে ব্যর্থ হয়েছে। পীর সাহেব চরমোনাই বলেন, নির্বাচনের নামে সরকার জাতির সাথে তামাশা করেছে।

সিইসিতে ইসলামী আন্দোলনের প্রতিনিধি সাক্ষাত ও অভিযোগ দাখিল

সিইসিতে ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান-এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল উপ সচিব ড. শামসুল আলমের সাথে সাক্ষাত করে অভিযোগ দাখিল করেছেন।

এসময় প্রতিনিধি দলে আরো ছিলেন সহকারী অর্থ সম্পাদক ইঞ্জিনিয়ার শরীফুল ইসলাম তালুকদার। আমরা তাৎক্ষনাত বিভিন্ন অঞ্চলের খবর নির্বাচন কমিশনে অনিয়মের কথা জানিয়েছি।

Print Friendly, PDF & Email

মতামত দিন

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশ-মিয়ানমার : সামরিক শক্তিতে কে এগিয়ে?
বাংলাদেশ-মিয়ানমারের মধ্যে কখনো সরাসরি যুদ্ধ না বা...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • রংপুরে স্কুলছাত্রীকে ধর্ষণ
  • ঠাকুরগাঁও ১৫ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
  • রাণীশংকৈল জনস্বাস্থ্য প্রকৌশল অফিসে অবহেলায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি

[page_polls]