ভিক্টোরিয়ার ছাত্রী সোহাগী হত্যায় উত্তাল কুমিল্লা
Tuesday, 22nd March , 2016, 07:04 pm,BDST
Print Friendly, PDF & Email

ভিক্টোরিয়ার ছাত্রী সোহাগী হত্যায় উত্তাল কুমিল্লা



লাস্টনিউজবিডি, ২২ মার্চ, কুমিল্লা : কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনুর হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উত্তাল হয়ে উঠেছে কুমিল্লা নগরী।

হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে প্রশাসনকে ৪৮ ঘণ্টার সময়সীমা বেঁধে দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীরা।

দাবি পূরণ না হলে বৃহস্পতিবার কুমিল্লা রেললাইন অবরোধসহ নগরীর কান্দিরপাড় এলাকায় বিক্ষোভের হুমকি দিয়েছে শিক্ষার্থীরা।

এদিকে হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মঙ্গলবার বিকেলে নগরীর কান্দিরপাড় এলাকায় মানববন্ধন করেছে কুমিল্লার বিভিন্ন সংগঠনের সংস্কৃতিকর্মীরা।

সূত্র জানায়, ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগীর লাশ উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে মঙ্গলবার সকাল থেকেই বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ক্যাম্পাসে জড়ো হতে থাকে। এ সময় হত্যাকারীদের শনাক্ত করে দ্রুত গ্রেফতারের দাবিতে মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ, শিক্ষক, ভিক্টোরিয়া কলেজ থিয়েটার, নোঙর সাংস্কৃতিক সংঘ, রোভার স্কাউট, বিএনসিসি, ক্যাম্পাস বার্তা, রেড ক্রিসেন্ট, কলেজের সাধারণ কর্মচারী ও সাংস্কৃতিককর্মীরা অংশগ্রহণ করে।

মানববন্ধনে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, মেধাবী ছাত্রী ও কলেজ থিয়েটারের নাট্যকর্মী সোহাগী হত্যার বিচার চান তারা। দ্রুত হত্যাকারীদের শনাক্ত করে প্রশাসনের কাছে গ্রেফতারের দাবি জানান তারা।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. আবদুর রশীদ বলেন, সোহাগীকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তার হত্যাকারীদের দ্রুত শনাক্ত করে গ্রেফতার করাসহ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
sohagi
নিহতের ভাই নাজমুল হোসেন জানান, সোহাগীকে আমাদের গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার মির্জাপুর গ্রামে দাফন করা হয়েছে। তার মৃত্যুতে বাবা-মা বার বার মুর্ছা যাচ্ছেন। তিনি দাবি করেন, তার বোনকে শারীরিক নির্যাতনের পর হত্যা করা হয়েছে। তিনি এই হত্যার বিচার দাবি করেন।

উল্লেখ্য, সোমবার সকালে কুমিল্লা সেনানিবাস এলাকা থেকে ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুর (২০) লাশ উদ্ধার করে পুলিশ। নিহত সোহাগী জাহান তনু কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের কর্মী ছিলেন।

হত্যার ঘটনায় সোহাগীর বাবা বাদী হয়ে অজ্ঞাতদের নামে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেছেন। পুলিশ গত দুই দিনে কাউকে শনাক্ত করতে পারেনি।

কুমিল্লার পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বলেন, আমরা হত্যার কারণ ও অপরাধীদের শনাক্তের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]