তিনদিন ব্যাপী বীমা মেলা
Monday, 21st March , 2016, 05:12 pm,BDST
Print Friendly, PDF & Email

তিনদিন ব্যাপী বীমা মেলা



লাস্টনিউজবিডি, ২১মার্চ, ঢাকা: ব্যাংক ও পুঁজিবাজার মেলার পর শহর ও গ্রামের সব মানুষকে বীমা সর্ম্পকে সচেতন করতে তিনদিন ব্যাপী বীমা মেলা ২০১৬ আয়োজন করেছে আইডিআরএ। ‘নিরাপদ ভবিষ্যতের জন্য বীমা’ এই স্লোগান নিয়ে আগামীকাল বুধবার মেলা শুরু হবে।

তিনদিন ব্যাপী এই মেলা চলবে আগামী ২৫ মার্চ শনিবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। বীমা খাত সম্পর্কে ভ্রান্ত ধারনা দূর করতে মেলায় দর্শনার্থীদের জন্য রাখা হয়েছে বীমা বিষয়ক সেমিনার। থাকছে বীমা খাতের চাকুরি সংক্রান্ত তথ্য প্রদানের সুযোগ। পাশপাশি দর্শনার্থীদের জন্য বিশেষ পুরস্কার এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। গতকাল প্রতিষ্ঠানটির মিলনায়তনের সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শেফাক আহমেদ বলেন, জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে রাজধানীর আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলা অনুষ্ঠিত হবে। মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। পার্শ্ববর্তী দেশ ভারতসহ বেশির ভাগ দেশের বীমা খাতের জনপ্রিয়তা রয়েছে। কিন্তু আমাদের বীমা খাত এখানো নিরস। এ শিল্পে জনপ্রিয়তা বাড়ানোর পাশাপাশি এর প্রচার ও প্রসার ঘটাতে প্রথমবারের মতো বীমা মেলার আয়োজন করা হয়েছে। এছাড়াও আগামীতে বিভাগীয় ও জেলা পর্যায়ে মেলা করার পরিকল্পনা রয়েছে এবং জাতীয় ভাবে বীমা দিবস পালনের লক্ষ্যে কার্যক্রম চলছে।

আইডিআরএ সদস্য কুদ্দুস খান বলেন, “বীমা নীতির আলোকেই এই মেলা করা হচ্ছে। এতে মানুষ বীমার উপকারিতাগুলো বুঝতে পারবেন। এতে তারা বীমা সর্ম্পকে নেতিবাচক ও ভুল ধারণা থেকে বেরিয়ে আসবে। আশা করছি এর ফলে বীমা করতে মানুষ আরো বেশি আগ্রহ পাবে। বীমা দাবী নিয়ে কোম্পানিগুলোর বিরুদ্ধে গ্রাহক হয়রানির অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, আগের তুলনায় বীমা কোম্পানিগুলো ৯০ শতাংশ বীমা দাবী পরিশোধ করেছে। তবে দাবী পরিশোধে যেসব কোম্পানি গড়িমসি করছে। তারা যাতে দ্রুত বীমা দাবী পরিশোধ করেন সে লক্ষ্যে আইডিআরএ আলাদা বীমা সেল গঠন করেছে। শুধু তাই নয় বীমা মেলায় লাইফ ও ননলাইফ মোট ৩০টি কোম্পানি ১ হাজার গ্রাহককে বীমা দাবি পরিশোধে চেক হস্তান্তর করবে।”

সংবাদ সংম্মেলনে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রন কর্তৃপক্ষ (আইডিআরএ) চেয়ারম্যান শেফাক আহমেদ, অর্থ মন্ত্রনালয় বিএফআইডি যুগ্ম সচিব মো: শফিকুল ইসলাম, আইডিআরএ সদস্য সুলতান উল আবেদন, জুবের আহমেদ খান, মো. মুরশিদ আলম, বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমীর পরিচালক(যুগ্ন-সচিব) আহমেদুর রহিমসহ বীমা মেলা আয়োজক কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

লাস্টনিউজবিডি, আরজে

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • রেলের উচ্ছেদ হওয়া ১৫০ পরিবারের পূণর্বাসন বন্দোবস্ত
  • বিরল প্রজাতির শুকুন পাখি উদ্ধার
  • চিকিৎসা সামগ্রী চুরি, হাতেনাতে ধরা খেলেন হাসপাতালের কর্মচারী

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (65%, ১৫ Votes)
  • হ্যা (26%, ৬ Votes)
  • মতামত নাই (9%, ২ Votes)

Total Voters: ২৩

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry