ফুলবাড়ীতে ১নংএলুয়াড়ী ইউনিয়নের নির্বাচনী হালচাল
Monday, 21st March , 2016, 03:15 pm,BDST
Print Friendly, PDF & Email

ফুলবাড়ীতে ১নংএলুয়াড়ী ইউনিয়নের নির্বাচনী হালচাল



মোস্তাফিজুর রহমান সুমন,

লাস্টনিউজবিডি, ২১ মার্চ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে আগামী ৩১ মার্চ ৭টি ইউনিয়নের পরিষদ (ইউপি) নির্বাচন উপলক্ষে প্রার্থীরা মাঠে ভোটযুদ্ধে নেমে পড়েছেন। ইউনিয়ন পরিষদের মধ্যে অবস্থিত হাটে-বাজারে, পাড়ায়-গ্রামে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে।

প্রার্থীরা হাটে-বাজারে, বাড়ী-বাড়ী প্রচারনা করছেন। ইউনিয়ন পরিষদ এলাকাগুলোতে প্রচার-প্রচারণার মাত্রা এত বেড়ে গেছে, যে মনে হচ্ছে কোনো উৎসব এসেছে। প্রার্থী ও তার লোকজন ভোটারদের মনোরঞ্জনের চেষ্টা করছেন। বুকে বুক লাগিয়ে, হাতে হাত দিয়ে তারা ভোট দেয়ার অনুরোধ জানাচ্ছেন। অনেকে আবার মসজিদে গিয়ে দোয়া চাচ্ছেন বলে জানা গেছে। হাটে-বাজারে পথসভা করছেন।
ফুলবাড়ীতে আগামী ৩১ মার্চ ইউপি নির্বাচন উপলক্ষে সরজমিনে ৭টি ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে নির্বাচনী হালচাল এর ধারাবাহিক রিপোর্টের আজ প্রথম পর্ব ১নংএলুয়াড়ী ইউনিয়ন।

১নংএলুয়াড়ী ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মঞ্জু রায় চৌধুরী (নৌকা), বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ নবিউল ইসলাম (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী মোঃ রেদওয়ানুর রহমান (আনারস)।

আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মঞ্জু রায় চৌধুরী (নৌকা) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। বিগত নির্বাচনে আওয়ামীলীগের ৩টি গ্রুপ (বর্তমান চেয়ারম্যান প্রার্থী মঞ্জু রায় চৌধুরী, সাবেক চেয়ারম্যান মমতাজ আলী ও দুলাল হোসেন) সক্রিয় ছিল ও আওয়ামীলীগের রাজনীতি করে এরকম একাধিক প্রার্থী থাকায় গত দুই মেয়াদে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী জয়লাভ করে নাই। এবার নির্বাচনের প্রথম দিকে আওয়ামীলীগের ৩টি গ্রুপ বিভক্ত থাকায় তৃণমূল আওয়ামীলীগের কর্মী-সমর্থকদের মাঝে হতাশা দেখা দিয়েছিল। তবে আনুষ্ঠানিক ভাবে প্রতীক নিয়ে প্রচারণা শুরু হওয়ার পর আওয়ামীলীগের ৩টি গ্রুপ একত্রিত হয়ে প্রচারণায় নেমেছে।তাই তৃণমূল আওয়ামীলীগের কর্মী-সমর্থকরা মনে করছেন এবার আওয়ামীলীগের নৌকা মার্কার প্রার্থী বিপূল ভোটে জয়লাভ করবে।

অপরদিকে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মাওলানা মোঃ নবিউল ইসলাম (ধানের শীষ) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। মাওলানা মোঃ নবিউল ইসলাম গত দুই টার্মে একটানা নির্বাচিত চেয়ারম্যান। ১নংএলুয়াড়ী ইউনিয়নের বিএনপি-জামায়াত সহ ২০ দলীয় জোটের সকল নেতা-কর্মীরা প্রথম থেকেই একত্রিত হয়ে প্রচারণায় নেমেছে। বিএনপি-জামায়াত সহ ২০ দলীয় জোটের সকল নেতা-কর্মীরা মনে করেন ১নংএলুয়াড়ী ইউনিয়ন বিএনপি-জামায়াতের ঘাটি। তাই এবার ধানের শীষ মার্কার প্রার্থী বিপূল ভোটে জয়লাভ করবে।

অপর স্বতন্ত্র প্রার্থী মোঃ রেদওয়ানুর রহমান (আনারস) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।সাধারণ ভোটাররা মনে করছেন তিনি হয়তো নির্বাচনে জয়লাভ না করতে পারলেও আওয়ামীলীগ-বিএনপি’র প্রার্থীদের অনেক ভোট তিনি পাবেন।

আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মঞ্জু রায় চৌধুরীর সাথে কথা বললে তিনি জানান, তার জয়লাভের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার হাতে নৌকা প্রতীক তুলে দিয়েছে। দিনাজপুরের কৃতী সন্তান একটানা ৬বারের সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার ভাইয়ের আশীর্বাদ নিয়ে নির্বাচন করছি। উন্নয়নের মার্কা নৌকা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর ইউনিয়ন ১নংএলুয়াড়ী ইউনিয়ন, আওয়ামীলীগের নেতা-কর্মীরা সকলে একত্রিত। এবার ভোটাররা ভূল করবে না, এই ইউনিয়নের উন্নয়ন চাইলে জননেত্রী শেখ হাসিনার নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে জয়যুক্ত করবে।

অপরদিকে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মাওলানা মোঃ নবিউল ইসলাম সাথে কথা বললে তিনি জানান, তিনি একটানা দুইবার নির্বাচিত চেয়ারম্যান। ১নংএলুয়াড়ী ইউনিয়নের ভোটারদের কাছে যোগ্য, মাটিও মানুষের চেয়ারম্যান হিসেবে পরিচিত। ১নংএলুয়াড়ী ইউনিয়নে উন্নয়ন অব্যাহত আছে। উন্নয়নকে আরও তরান্বিত করতে ধানের শীষ মার্কার কোন বিকল্প নাই। বিএনপি-জামায়াত ছাড়াও সাধারণ ভোটাররা তাকে পছন্দ করে তাই তার জয়লাভে তিনি শতভাগ আশাবাদী।

লাস্টনিউজবিডি, আরজে

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বিরল প্রজাতির শুকুন পাখি উদ্ধার
  • চিকিৎসা সামগ্রী চুরি, হাতেনাতে ধরা খেলেন হাসপাতালের কর্মচারী
  • রুহিয়া এলএসডিকে জমি দান করলেন এমপি রমেশ চন্দ্র

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (67%, ১৪ Votes)
  • হ্যা (24%, ৫ Votes)
  • মতামত নাই (9%, ২ Votes)

Total Voters: ২১

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry