নির্বাচন চেয়ে সোচ্চার হওয়ার আহ্বান জানাবেন খালেদা
Saturday, 19th March , 2016, 09:58 am,BDST
Print Friendly, PDF & Email

নির্বাচন চেয়ে সোচ্চার হওয়ার আহ্বান জানাবেন খালেদা



লাস্টনিউজবিডি, ১৯মার্চ, ঢাকা: ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশনে অনুষ্ঠিত দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলে নেতাকর্মীদের উদ্দেশ্যে নানা দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখবেন। এর মধ্যে ইতিবাচক রাজনীতির মাধ্যমে নতুন জাতীয় নির্বাচনের দাবিতে সকলকে সোচ্চার হওয়ার আহ্বানও জানাবেন তিনি। দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে জানা যায়, দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার অঙ্গীকার নিয়ে নতুন একটি জাতীয় নির্বাচন আদায়ের লক্ষ্যকে সামনে রেখে অনুষ্ঠিত হবে বিএনপির জাতীয় ষষ্ঠ কাউন্সিল। এবার দলটির কাউন্সিলের স্লোগান হচ্ছে ‘দুর্নীতি : দুশাসন হবেই শেষ, গণতন্ত্রের বাংলাদেশ’।

শনিবার সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। জাতীয় সংগীত, জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হবে এ কাউন্সিলের আনুষ্ঠানিক কার্যক্রম।

কাউন্সিলের প্রথম পর্বের অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত থাকলেও দ্বিতীয় পর্বে শুধুমাত্র কাউন্সিলরদের নিয়ে রুদ্ধদ্বার সভা অনুষ্ঠিত হবে। সেখানে শুধু কাউন্সিলররাই উপস্থিত থাকতে পারবেন। কাউন্সিলরদের সভায় বিএনপি চেয়ারপারসন ও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়া ছাড়াও গঠনতন্ত্র সংশোধন পাস হবে। এছাড়া কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নির্বাচিত করা হবে দলের নতুন মহাসচিব।

শনিবারের কাউন্সিলে বিএনপির নতুন জাতীয় নির্বাহী কমিটি গঠনের বিষয়টিও চূড়ান্ত হবে। সভায় কাউন্সিলররা রাজনৈতিক পরিস্থিতি ও দলের অভ্যন্তরীণ সাংগঠনিক তুলে ধরে নিজেদের বক্তব্য তুলে ধরবেন। কাউন্সিলরদের বক্তব্য শেষে সমাপনী বক্তব্য রাখবেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

অপর একটি সূত্রে জানা যায়, সমাপনী বক্তব্যেই বিএনপি চেয়ারপারসন দলের নতুন মহাসচিবের নাম ঘোষণা করবেন। উন্মুক্ত পর্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগত নেতাকর্মী ছাড়াও দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দেবেন।

সূত্রে আরো জানা যায়, লন্ডনে থাকা সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানও কাউন্সিলে ভিডিও বার্তার মাধ্যমে তার বক্তব্য দেবেন। বিএনপি চেয়ারপারনস বেগম খালেদা জিয়া তার বক্তব্যে দলের ভবিষ্যৎ রাজনৈতিক কর্মসূচি তুলে ধরার পাশাপাশি দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখবেন। ইতোমধ্যে বিএনপি চেয়ারপারসনের বক্তব্য চূড়ান্ত করা হয়েছে।

এছাড়া প্রয়াত নেতাকর্মীদের স্মরণে শোক প্রস্তাবসহ বিএনপির সাংগঠনিক প্রতিবেদন তুলে ধরবেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির এ ষষ্ঠ কাউন্সিলে সারাদেশ থেকে প্রায় চার সহস্রাধিক কাউন্সিলর ও লক্ষাধিক ডেলিগেট অংশগ্রহণ করবেন। কাউন্সিলকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগসহ দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানিয়েছে বিএনপি। ভারতের কংগ্রেস, বিজেপিসহ যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ প্রভাবশালী দেশের রাজনৈতিক দলগুলোকেও আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রণ জানানো হয়েছে ঢাকাস্থ বিদেশি দূতাবাস ও সংস্থার কর্মকর্তাদের।

জানা গেছে, বিএনপির কাউন্সিলে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও ব্রিটেনের রাজনৈতিক দলের নেতারা ছাড়াও ঢাকায় নিযুক্ত কূটনৈতিকরা অংশ নেবেন। কাউন্সিলের প্রথম পর্বের সবার জন্যই  উন্মুক্ত থাকবে। যেখানে সারাদেশ থেকে আগত কাউন্সিলর ও ডেলিগেটরা অংশ নেবেন। দ্বিতীয় পর্বে শুধু কাউন্সিলরদের নিয়ে রুদ্ধদ্বার সভা অনুষ্ঠিত হবে।

লাস্টনিউজবিডি, এমবি

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • দিবালোকে ব্যবসা প্রতিষ্ঠানের জমি দখলের অভিযোগ
  • রেলের উচ্ছেদ হওয়া ১৫০ পরিবারের পূণর্বাসন বন্দোবস্ত
  • বিরল প্রজাতির শুকুন পাখি উদ্ধার

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

ফাইজার, অক্সফোর্ড, রাশিয়ান, চায়নার ভ্যাকসিনগুলোকে আপনি কি করোনা প্রতিরোধক কার্যকর টিকা বলে মনে করেন?

  • না (67%, ২ Votes)
  • মতামত নাই (33%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ২৯, ২০২০ @ ৫:২৮ অপরাহ্ন
End Date: No Expiry

ফাইজার, অক্সফোর্ড, রাশিয়ান ইন, চায়না ভ্যাকসিনগুলোকে আপনি কি করোনা প্রতিরোধক কার্যকর টিকা বলে মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ২৯, ২০২০ @ ৪:৫৭ অপরাহ্ন
End Date: No Expiry

কোন দেশের কোন কোম্পনীর করোনা ভ্যাকসিন আপনার পছন্দের এবং কার্যকর বলে মনে করেন ?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ২৯, ২০২০ @ ৮:৫৮ পূর্বাহ্ন
End Date: No Expiry

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (63%, ১৫ Votes)
  • হ্যা (29%, ৭ Votes)
  • মতামত নাই (8%, ২ Votes)

Total Voters: ২৪

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »