'গণতন্ত্র ফিরে পেতে আন্দোলন করছে বিএনপি'
Friday, 18th March , 2016, 07:47 pm,BDST
Print Friendly, PDF & Email

‘গণতন্ত্র ফিরে পেতে আন্দোলন করছে বিএনপি’



লাস্টনিউজবিডি,১৮মার্চ, ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ছিনিয়ে নেওয়া গণতন্ত্র ফিরে পেতে বিএনপি আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

শুক্রবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনে ‘আদর্শ ঢাকা আন্দোলনে’র অফিসে বিএনপির কাউন্সিলের সুভ্যেনিয়র ও গ্রন্থাদির মোড়ক উন্মেচনে তিনি এ কথা বলেন।

এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পাশে কাউন্সিলের প্রকাশনা উপ-কমিটির আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য এমাজ উদ্দিন আহমেদ, কবি আবদুল হাই শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, ‘বিএনপি সংগ্রাম ও আন্দোলনের মধ্যে রয়েছে। আমাদের গণতন্ত্রকে ছিনিয়ে নেওয়া হয়েছে, অধিকারগুলো কেড়ে নেওয়া হয়েছে। সেই অধিকারগুলো ফিরে পেতে আমরা সংগ্রাম-আন্দোলনের মধ্যে আছি।’

‘এজন্য অসংখ্য নেতাকর্মী কারাগারে গেছে। শত শত সহযোদ্ধা প্রাণ দিয়েছে। বোধ করি, গণতান্ত্রিক সংগ্রামে কোনোদিন এতো প্রাণ দিতে হয়নি। তাদেরকে স্মরণ করে, তাদের রক্তের ওপর দাড়িয়ে শপথ নিতে হবে যে, আমরা এই রক্তের অমর্যাদা করবো না। গণতন্ত্র ফিরিয়ে আনবোই, নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

১৯ মার্চ বিএনপির ষষ্ঠ কাউন্সিলের আগের দিন স্যুভেনিয়র এবং ১১টি বইয়ের মোড়ক উন্মেচন করা হয়।

বইগুলো হচ্ছে ‘শতাব্দীর শ্রেষ্ঠ নায়ক জিয়াউর রহমান’, ‘যুগ নায়ক জিয়া’, ‘দেশবাসীর প্রতি দেশনেত্রী’, ‘বেগম খালেদা জিয়া : বিএনপি ও বাংলাদেশ’, ‘তারেক রহমান এবং বাংলাদেশ’, ‘শোকার্ত স্বদেশ : আরাফাত রহমান কোকো’, ‘রাইট টু লাইফ : এ ফ্যার ক্রাই ইন বাংলাদেশ ২০০৯-২০১৬’, ‘ইরোসন অব ডেমোক্রেসি ইন বাংলাদেশ’, ‘এ ন্যাশনাল স্টাটেজি টু কাউন্টার টেরিরিজম’, ‘সাদা চোখে পত্রিকার পাতা থেকে’, ‘উন্নয়ন অর্জনে বিএনপি’।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘বইগুলো অতি সম্প্রতি সময়ের জন্য অত্যন্ত প্রাসঙ্গিক বলে মনে করি। বইগুলো বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের উপকার করবে।’

দলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘অনেকে বলে যে, বিএনপির নেতাকর্মীরা পড়াশোনা করে না। এবার এ বদনামটি ঘুচিয়ে দিতে দয়া করে সবাই এই বইগুলো পড়বেন। এতে দল ও দেশ উপকৃত হবে, রাজনীতি উপকৃত হবে।’

১৯ মার্চ বিএনপির ষষ্ঠ কাউন্সিলকে সামনে রেখে সব প্রস্তুতি শেষ করে এনেছে দলটি। এরই মধ্যে পুরোদমে কাজ শুরু করেছে বিএনপি। এরই মধ্যে দলটির চেয়ারপারসন হিসেবে খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান হিসেবে তারেক রহমান পুনর্নির্বাচিত হয়েছেন। ‘দুর্নীতি দু:শাসনের হবেই শেষ, গণতন্ত্রের বাংলাদেশ’-এই স্লোগানকে সামনে রেখে উন্মোচন করা হয়েছে কাউন্সিলের লোগো।

২০০৯ সালের জুন মাসে একসঙ্গে ৭২টি সাংগঠনিক জেলা কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি করা হয়। ওই বছর ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয় পঞ্চম জাতীয় কাউন্সিল। পরের বছর জানুয়ারিতে গঠন করা হয় ৩৮৬ সদস্য বিশিষ্ট জাতীয় নির্বাহী কমিটি। তিন বছর মেয়াদি কমিটির সময় আড়াই বছর আগেই শেষ হয়েছে। এর আগে দুই দফা কাউন্সিল করার প্রস্তুতি নিলেও রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে শেষ পর্যন্ত সম্ভব হয়নি।

লাস্টনিউজবিডি/টিআই

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • জাহাঙ্গীর হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার
  • বোরকা কিনে দেওয়ার কথা বলে কলেজছাত্রীকে হোটেলে নিয়ে ধর্ষণ
  • অবশেষে ডি‌সির আশ্বা‌সে ঘর পা‌চ্ছেন ৭০ বছর বয়সী বৃদ্ধা

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (65%, ১৩ Votes)
  • হ্যা (25%, ৫ Votes)
  • মতামত নাই (10%, ২ Votes)

Total Voters: ২০

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry