যথাযোগ্য মর্যাদায় মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিন পালন
Friday, 18th March , 2016, 03:13 pm,BDST
Print Friendly, PDF & Email

যথাযোগ্য মর্যাদায় মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিন পালন



শেখ আরিফুজ্জামান,

লাস্টনিউজবিডি, ১৮মার্চ, মালয়েশিয়া থেকে : যথাযোগ্য মর্যাদার মধ্যদিয়ে মালয়েশিয়া পালিত হলো বঙ্গবন্ধুর ৯৬তম জম্মদিন ও জাতীয় শিশু দিবস। এ উপলক্ষে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাফিল এবং নবীন লীগ কেক কেটে জন্মদিন পালন করে।

মো. শহিদুল ইসলাম বলেন, ‘বঙ্গবন্ধু জাতির শ্রেষ্ঠ সন্তান। তার জন্ম হয়েছিল বলেই বাংলাদেশ নামক দেশের উৎপত্তি হয়েছে। আজ বাংলাদেশের যে উন্নতি চোখে পড়ছে তা বঙ্গবন্ধুর চিন্তাধারায় ছিল। তার মৃত্যুতে জাতির যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা শোধরাবার নয়।’

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধুর ৯৬তম জম্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ এখন মালয়েশিয়ার সোর্স কান্ট্রির অন্তর্ভুক্ত। তাই বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়া কখনোই বন্ধ হবে না। তবে সাময়িক যে স্থবিরতা চলছে খুব শীঘ্রই তা কেটে যাবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মালয়েশিয়া নিযুক্ত হাই কমিশনার মো. শহীদুল ইসলাম। পরে মালয়েশিয়া শাখা আওয়ামী লীগ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, যুবলীগ, জাতীয় শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ, ছাত্রলীগ নেতারাও পুষ্পস্তবক অর্পণ করেন।

অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধুর জম্মদিনের কেট কাটা ও ১৬ মার্চ দূতাবাস প্রাঙ্গণে অনুষ্ঠিত চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন হাই কমিশনার। এতে অংশ নিয়েছিল প্রবাসী বাংলাদেশিদের সন্তানরা।

Nobin-2
যৌথ উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল

যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের উদ্যোগে বৃহস্পতিবার রাতে কুয়ালালামপুরে যুবলীগের কার্যালয়ে আয়োজন করা হয় এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠতা এমদাদুল হক সবুজ মামা। দোয়া ও মুনাজাত শেষে এক কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ মালয়েশিয়া শাখার আহ্বায়ক তাজগীর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগ এর যুগ্ন-আহ্বায়ক কামারুজ্জামান কামাল।

নবগঠিত মালয়েশিয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এস এম আবুল হোসেন ও ছাত্রলীগের যুগ্ন-আহ্বায়ক এস এইচ রাসেল এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ আলোচক হিসাবে উপস্থিত ছিলেন মনিরুজ্জামান মনির, মালয়েশিয়া স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বিএম বাবূল হাসান, শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল।

নবীন লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

এদিকে, আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬ তম জন্মবার্ষিকী পালন করেছে বাংলাদেশ আওয়ামী নবীন লীগ মালয়েশিয়া। বৃহস্পতিবার ১৭ মার্চ সন্ধ্যায় কুয়ালালামপুরের ঘরোয়া রেস্টুরেন্টে আয়োজন করা হয় এ অনুষ্ঠানের।

মালয়েশিয়া নবীন লীগের সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক এম আর নাসির হোসেন জামিল।

প্রধান অতিথি বক্তব্যে এম আর নাসির হোসেন বলেন, ১৯২০ সালের ১৭ মার্চ বাঙালীর জন্য আশীর্বাদ ও আনন্দের দিন। এদিন হাজার বছরের শৃঙ্খলিত বাঙালীর মুক্তির দিশা নিয়ে জন্ম নিয়েছিল মুজিব নামের এক আলোক শিখার। দু’শ বছরের পরাধীনতার জিঞ্জির ছিড়ে বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্বেই ১৯৭১ সালে স্বাধীনতাকামী বাঙালী দীর্ঘ নয় মাসের যুদ্ধে অর্জিত হয়েছিল স্বাধীনতা।

নবীন লীগের সভাপতি ডা. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রাশেদ বাদল, সদস্য শফিকুর রহমান শফিক, হুমায়ুন কবির, মালয়েশিয়া আওয়ামী নবীন লীগের সহ সভাপতি মো. সেলিম, যুগ্ম সাধারন সম্পাদক মো. নাইম, অর্থ বিষয়ক সম্পাদক মো. জিয়াউল হক ও সাস্থ্য বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন প্রমুখ।

লাস্টনিউজবিডি, আরজে

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বঙ্গবন্ধুর ভাস্কর্য উচ্ছেদের হুমকি প্রদানকারীদের বিচারের দাবি
  • দিবালোকে ব্যবসা প্রতিষ্ঠানের জমি দখলের অভিযোগ
  • রেলের উচ্ছেদ হওয়া ১৫০ পরিবারের পূণর্বাসন বন্দোবস্ত

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

ফাইজার, অক্সফোর্ড, রাশিয়ান, চায়নার ভ্যাকসিনগুলোকে আপনি কি করোনা প্রতিরোধক কার্যকর টিকা বলে মনে করেন?

  • না (67%, ২ Votes)
  • মতামত নাই (33%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ২৯, ২০২০ @ ৫:২৮ অপরাহ্ন
End Date: No Expiry

ফাইজার, অক্সফোর্ড, রাশিয়ান ইন, চায়না ভ্যাকসিনগুলোকে আপনি কি করোনা প্রতিরোধক কার্যকর টিকা বলে মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ২৯, ২০২০ @ ৪:৫৭ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »