সদ্য বিদায়ী আতিউরের পাশেই বেশিরভাগ মানুষ
Tuesday, 15th March , 2016, 07:39 pm,BDST
Print Friendly, PDF & Email

সদ্য বিদায়ী আতিউরের পাশেই বেশিরভাগ মানুষ



লাস্টনিউজবিডি, ১৫মার্চ, ঢাকা : বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানের পদত্যাগ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে ব্যাপক আলোচনা। যারা প্রতিক্রিয়া দিচ্ছেন তাদের বেশিরভাগই মূলত আতিউর রহমানকে সমর্থন জানিয়েই পোস্ট দিচ্ছেন।

রমজান আলি শেখ  নামে একজন লিখেছেন, আমি ব্যক্তিগতভাবে বাংলাদেশ ব্যাংকের সদ্যবিদায়ী গভর্নর ড. আতিউর রহমানের সমর্থক! তিনি ছিলেন জনমুখী! তিনি বাংলাদেশের অর্থনীতির আশীর্বাদস্বরূপ! তাকে বিদায় করে অথর্ব মন্ত্রী-আমলাদের ক্ষমতায় রাখা, বর্তমান সরকারের জন্য দুর্ভাগ্যজনক! ড. আতিউর রহমানকে বিদায় জানানোর অর্থ হচ্ছে, ৮০৮ কোটি লোপাটের ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করা! আমি ব্যক্তিগতভাবে এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি! সেই সঙ্গে দাবি জানাচ্ছি, জনগণের সম্পদ রক্ষায় ড. আতিউর রহমানকে বাংলাদেশ ব্যাংকে ফিরিয়ে আনা হোক!

গভর্নর পারেন, অর্থমন্ত্রীর সে যোগ্যতাও নেই !!! থাকলে কবেই …..এটাও বলে রাখি, অন্যদের মতো আমি মোটেও আতিউর রহমানের প্রতি এই ঘটনায় সহানুভূতিশীল নই, লিখেছেন আবুল হাসনাত নামে একজন সাংবাদিক।

হাসিবুল হক নামে একজন লিখেছেন, আতিউর রহমানকে স্যালুট। বুকের ভেতর থেকে সালাম। তিনি যখন দায়িত্ব নেন তখন রিজার্ভ ছিল ছয় বিলিয়ন। আর এখন সেই রিজার্ভ ২৮ বিলিয়নের ওপর। আতিউর ছিলেন আমাদের মতো সাধারণের ব্যাংকার। গরীবের ব্যাংকার। তরুণের ব্যাংকার।

এ দেশে কৃষকের ব্যাংক অ্যাকাউন্টের কথা কেউ ভাবেনি। তিনি ভেবেছিলেন। তরুণ চাকরি প্রার্থীদের আবেদন করতে হাজার হাজার টাকা খরচ হতো। তিনি সেই প্রথা বাতিল করেছিলেন। বাংলাদেশ ব্যাংকের নিয়োগ প্রক্রিয়া বিসিএসের চেয়েও স্বচ্ছ করেছিলেন। মেধাবী ছেলেমেয়েরা কোনো ধরনের তদবির ঘুষ ছাড়াই চাকরি পেতো। সরকারি ব্যাংকের নিয়োগ প্রক্রিয়া আরো স্বচ্ছ করতে বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে নিয়োগ হচ্ছিল।

তিনি আরো লেখেন, সম্পতি সরকারের এক প্রভাবশালী সাংসদের ব্যাংকের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন তিনি। বাংলাদেশ ব্যাংককে তিনি জনবান্ধব করেছিলেন। চারপাশে যখন অসৎ মানুষ তখন তিনি ছিলেন সততার প্রতীক। কিন্তু গুটিকয়েক লোকের ব্যর্থতা আর ষড়যন্ত্র আজ তিনি স্বেচ্ছায় পদত্যাগ করলেন। আমি জানি বাংলাদেশ ব্যাংক গরীবের বদলে আবারো বড়লোকের খপ্পরে পড়বে।

কামরুজ্জামান নামে একজন লিখেছেন, গভর্নর ড. আতিউরের সরেই যাওয়াই কি একমাত্র সমাধান। হ্যাকিংয়ের সাথে জড়িতরা কি অধরাই থেকে যাবে? লোপাট হওয়া অর্থ ফেরৎই বা আসবে কীভাবে? অর্থমন্ত্রণালয়ের ব্যাংকিং ডিভিশনের কাজটা কী? অর্থমন্ত্রী কি দায়িত্ব এড়াতে পারেন?

 

লাস্টনিউজবিডি, এমবি

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • জাহাঙ্গীর হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার
  • বোরকা কিনে দেওয়ার কথা বলে কলেজছাত্রীকে হোটেলে নিয়ে ধর্ষণ
  • অবশেষে ডি‌সির আশ্বা‌সে ঘর পা‌চ্ছেন ৭০ বছর বয়সী বৃদ্ধা

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (67%, ১৪ Votes)
  • হ্যা (24%, ৫ Votes)
  • মতামত নাই (9%, ২ Votes)

Total Voters: ২১

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry