তরুণীদের আধুনিক ফ্যাশনে ব্লেজার - Lastnewsbd.com | Lastnewsbd.com
Saturday, 3rd February , 2018, 12:35 pm,BDST
Print Friendly, PDF & Email

তরুণীদের আধুনিক ফ্যাশনে ব্লেজার



লাস্টনিউজবিডি, ০৩ ফেব্রুয়ারি, ডেস্ক: ব্লেজার আধুনিক ফ্যাশনের জন্য এখন তরুণীদের পছন্দের শীর্ষে। আর শীতের সময়তো কথাই নেই। শৈত্য প্রবাহে আরামদায়ক, স্টাইলিশ, অভিজাত পোশাক হিসেবে এই সময় ব্লেজার বেশ জনপ্রিয় হয়ে উঠছে। আগে তো আনুষ্ঠানিক (ফরমাল) পোশাক হিসেবেই ছিল ব্লেজারের জনপ্রিয়তা। তবে এখন সেই ধারা পাল্টেছে। শুধু ছেলেরা নয়, মেয়েরাও এখন পরছে ব্লেজার। অনুষ্ঠানেই কেবল নয়, নিত্যদিনের পোশাক হিসেবেই তাদের সঙ্গী হচ্ছে ব্লেজার। বিষয়টি ভেবেই এখন ব্লেজারের রং এবং কাটে পরিবর্তন নিয়ে আসছে ফ্যাশন হাউসগুলো।

এক্সট্যাসির চেয়ারম্যান এবং হেড অব ডিজাইন আসমা সুলতানা বলেন, এই চিত্রটা বদলেছে গত ৩-৪ বছরে। তখন কিছু করপোরেট অফিসেই মেয়েদের ব্লেজার পরতে দেখা যেত। এখনকার মেয়েরা ফ্যাশনের ব্যাপারে অনেক বেশি সচেতন। কোনো না কোনো কাজে প্রতিদিনই তাদের ঘরের বাইরে বের হতে হয়। শীত তাড়াবে পাশাপাশি স্টাইল হবে এমন পোশাকই তারা বেছে নেন। ব্লেজারের সঙ্গে জিনস বেশি মানায় বলে যে ধারণার চল ছিল, সেটাও ভাঙছেন ফ্যাশন-সচেতন তরুণীরা। স্কার্ট, গাউন এমনকি কামিজের সঙ্গেও তারা গায়ে জড়িয়ে নিচ্ছেন ব্লেজার।

এই সময়ে দেশের প্রায় সব ফ্যাশন হাউসেই ব্লেজারের সংগ্রহ দেখা যায়। ব্লেজারের কাপড় হিসেবে উলে বোনা, ভিসকস এবং সুতির ব্যবহার করা হয়েছে। ভেতরের দিকে ধাপে ধাপে নাইলন কাপড়ের ব্যবহার শীত তাড়াতে বেশ কার্যকর। নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে ব্লেজারের কাটেও। এই প্রসঙ্গে আসমা সুলতানা বলেন, পোশাকের নকশা যাতে একঘেয়ে না হয়ে যায়, এ জন্য ব্লেজারে নতুন কাটছাঁট দেওয়া হচ্ছে।

এখন একটু খাটো ঝুলের বডি ফিটেড ব্লেজারই বেশি চলছে। ওপরে গোল গলা আর নিচে জ্যাকেট কাটে ফ্রিলের ব্যবহার এনেছে নতুনত্ব। আবার ব্লেজার বডি ফিটেড রেখে নিচে একটু ছড়িয়ে দেওয়া হচ্ছে। গোলাকার, ১, ২ ও ৩ বোতাম ব্লেজারে এগুলোর ব্যবহারে আনা হচ্ছে ভিন্নতা। এছাড়া জ্যাকেট আর ব্লেজারের মিশেলে তৈরি নতুন ধরনের ব্লেজার জ্যাকেট এখন তরুণীরা বেশ পছন্দ করছেন বলে জানালেন ফ্যাশন হাউস সেইলরের ব্র্যান্ড প্রধান রেজাউল কবীর।

কোনো কোনো ব্লেজারের কাটে শুধু গলা এবং হাতার ডিজাইনের ওপর বেশি জোর দেওয়া হচ্ছে। ক্যাটস আইয়ের পরিচালক ও ডিজাইনার রুমায়লা সিদ্দিকী বলছিলেন, কোনো কোনো ব্লেজারের গলা থাকছে কলার ধাঁচের। এর সঙ্গে ভি, বোট নেক এবং গোল গলা তো রয়েছেই। হাতার ফ্যাশনে সার্কুলার ফ্লন, বেল স্লিভ, ভলিউম কাট প্রাধান্য পাচ্ছে। একরঙা কাপড়ের ব্লেজারের পাশাপাশি চেক কাপড়ের ব্লেজার এখন বেশ চলছে। এ ছাড়া পাইপিং, প্যাচওয়ার্ক, এমব্রয়ডারি, ফুলেল নকশা, কাটওয়ার্কসহ নানা কিছুর ব্যবহারে ব্লেজার আরও বৈচিত্র্যময় হয়ে উঠছে।

শীতের সময় যাদের প্রতিদিন বাইরে যেতে হয় তাদের কাছে পোশাক হিসেবে ব্লেজার বেশ আরামদায়ক। ডিজাইনাররা বলছিলেন, কিছু কিছু ব্লেজার তৈরিতে এমন কাপড়ের ব্যবহার করা হচ্ছে, যা শুধু শীতই নয়, একই সঙ্গে গরমের সময়ও পরা যাবে অনায়াসেই। আর ফ্যাশন হাউস ওটু, লা রিভ, সেইলর, রেড অরিজিন, রেলুসে, এক্সট্যাসিসহ প্রায় সব দোকানেই মেয়েদের ব্লেজার পাওয়া যাচ্ছে। এই ছাড়া ঢাকা কলেজের উল্টো দিকে বদরুদ্দোজা সুপার মার্কেটে সাধ্যের মধ্যেই পছন্দের ব্লেজারটি পাওয়া যেতে পারে।

লাস্টনিউজবিডি/এমবি

Print Friendly, PDF & Email

Comments are closed

youtube
app
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
নরেন্দ্র মোদির ঢাকা সফর ও আমাদের নতুন উপলব্ধি
।।শ্যামল দত্ত।ভারতের আনন্দবাজার পত্রিকার সাংবাদিক...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • ছেলে সন্তান হওয়ায় হত্যা!
  • সুন্দরীদের সঙ্গে অন্তরঙ্গ ছবি তুলে ব্ল্যাকমেইল
  • মেয়েকে গলা কেটে হত্যা

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

  • হ্যা (61%, ৪৩ Votes)
  • না (25%, ১৮ Votes)
  • মতামত নাই (14%, ১০ Votes)

Total Voters: ৭১

Start Date: ডিসেম্বর ৯, ২০২০ @ ৮:২১ অপরাহ্ন
End Date: No Expiry

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি মনে করেন আসন্ন ‘বড় দিন’ মহামারির জন্য বড় চ্যালেঞ্জ। আপনি কি তার এই মন্তব্যকে যথাযোগ্য মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ৮, ২০২০ @ ২:০৩ অপরাহ্ন
End Date: No Expiry

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (75%, ৬ Votes)
  • না (13%, ১ Votes)
  • মতামত নাই (12%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »