শেষ পর্যন্ত টেলিটকের কর্মকর্তা-কর্মচারিরা আন্দোলনে,রাতে এসএমএস - Lastnewsbd.com | Lastnewsbd.com শেষ পর্যন্ত টেলিটকের কর্মকর্তা-কর্মচারিরা কঠিন আন্দোলনে যাচ্ছে।" />
Monday, 22nd February , 2016, 06:58 pm,BDST
Print Friendly, PDF & Email

শেষ পর্যন্ত টেলিটকের কর্মকর্তা-কর্মচারিরা আন্দোলনে,রাতে এসএমএস



অালীমুজ্জামান হারুন, ২২ ফেব্রুয়ারি ঢাকা: শেষ পর্যন্ত টেলিটকের কর্মকর্তা-কর্মচারিরা কঠিন আন্দোলনে যাচ্ছে।

সরকারি খাতের একমাত্র সেল কোম্পানির কর্মকর্তারা বেতন-ভাতা বৃদ্ধিসহ পাচদফা দাবি আদায়ের আজ ছিল চূড়ান্ত আল্টিমেটামের শেষ দিন। কাল এমডি অফিস ঘেরাও ‍ ও অবস্থান কর্মসূচী চলবে বলে জানিয়েছেন টেলিটক এমপ্লয়িজ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সভাপতি অাবু রায়হান কাউছার। টেলিটক কতৃপক্ষ পিকনিক করার তারিখ দিয়েছে, ১২ মার্চ । অন্যদিকে টেলিটক এমপ্লয়িজ ওয়েল ফেয়ার এসোসিয়েশন দিয়েছে, ১১ মার্চ । চলছে এক তুঘলোকি কারবার। এসোসিয়েশনের নেতারা বলছে, অঅমাদের পিকনিক স্পট ভাড়া অগ্রিম পেমেন্ট করা হয়েছে। আমাদের পিকনিককে বানচাল করার জন্য কর্তপক্ষ একদিন পর তারিখ দিয়েছে। অামরা এই পিকনিকে যাব না। এই নিয়ে  টেলিটকে এখন টানটান উত্তেজনা টেলিটক সূত্রে জানা গেছে।

বর্তমান অতিরিক্ত দায়িত্ব পালনরত বিটিসিএল থেকে প্রেষনে অাসা গিয়াসউদ্দিন আহমেদ এসব অান্দোলনে কোন ভীত নয়। ইতোমধ্যে ওয়েলফেয়ার এসোসিয়েশন তাকে কয়েকদফা ঘেরাও করেছেন। স্বারকলিপি দিয়েছে ৫ বার। সর্ব শেষ চূড়ান্ত আন্দোলন কাল থেকে।

ওয়েলফেয়ার এসোসিয়েশনের আন্দোলনের মধ্য দিয়ে এমডির সাথে এসব নেতাদের সম্পর্ক চরম পর্যায়ে পৌছেছে। তাদের সাথে এমডির উত্তেজনামূলক বাকবিতন্ডাও হয়ে গেছে। এক পর্যায়ে এমডি বলেছে ’আপনারা চলেন,ডালে ডালে , আমি চলি পাতায় পাতায়”।

টেলিটকের অস্থিরতায় রেভিনিউ দৈনিক ৩ কোটি টাকা থেকে ২ কোটিতে নেমে এসেছে। অবশ্য প্রতিমন্ত্রী এ্যাড.তারানা হালিম এমপি‘র নির্দেশনায় প্রচার বেড়ছে। বেড়েছে চটকদার বিঞ্জাপন, যা অাগে ছিলনা।  এ ব্যাপারে টেলিটকের এমডির সেল ফোনে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি ।

উল্লেখ্য, টেলিটকে এখন বিটিসিএলের কর্মকর্তাদের মধ্যে এমডিসহ জিএম ৫ জন, টেলিটক থেকে জিএম ১, বিটিসিএল থেকে ডিজিএম ১৬, টেলিটকের নিজস্ব ৪ জন।

 

সর্বশেষ খবরে জানা গেছে, কালকের পূর্ব ঘোষিত কর্মসূচী বানচাল করার জন্য এমডির নির্দেশে সকল জিএম  জুনিয়র ,সিনিয়র কর্মকর্তাদের নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থাকার জন্য এস এম এম এর মাধ্যমে রাত ৯টায় কঠোর নির্দেশনা পাঠিয়েছে।  

এদিকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন প্রতিষ্ঠানগুলোর ৯০ দিনের পরিকল্পনা বাস্তবায়ন অগ্রগতি নিয়ে এক সংবাদ সম্মেলনে টেলিকটকে প্রতিযোগিতায় নিয়ে আসার পরিকল্পনা তুলে ধরেন ।

তারানা হালিম বলেন, “ব্যবসায়িক ক্ষেত্রে টেলিটককে একেবারে রি-ব্যান্ডিং করা হবে, আমরা বিভিন্ন জায়গায় কথা বলছি; আশা করছি, আগামী ৬ থেকে ৭ মাসে টেলিটককে একটু দাঁড়াতে দেখবেন। এখন আপাতত হামাগুড়ি দিচ্ছে। আমার ধারণা নিজের পায়ে দাঁড়াবে টেলিটক।”

রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানগুলোতে গতি দিতে পেছন থেকে ‘ধাক্কা’ দেওয়ার দরকার বলে ‘বুঝেছেন’ কয়েক মাস আগে প্রতিমন্ত্রীর দায়িত্ব নেওয়া তারানা হালিম।

বেসরকারি অপারেটরগুলোর গ্রাহক সংখ্যা যে হারে বাড়ছে, টেলিটকের ক্ষেত্রে তা হচ্ছে না কেন এর জবাবে তারানা বলেন, টেলিটকের চাহিদা থাকলেও বিনিয়োগ শুরু থেকে কম ছিল। পাশাপাশি রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান হিসেবে জনগণের সেবাকে গুরুত্ব দিতে গিয়ে টেলিটক ব্যবসায়িক ক্ষতি মেনে নিয়ে প্রত্যন্ত অঞ্চলেও নেটওয়ার্ক সম্প্রসারণ করতে হয়েছে।

নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির হিসাবে, গত অগাস্ট শেষ নাগাদ টেলিটকের গ্রাহক সংখ্যা ছিল ৪০ লাখ ৭৯ হাজার। যেখানে বাংলাদেশের মোট মোবাইল ফোন গ্রাহক ১৩ কোটি।

অধীন প্রতিষ্ঠানগুলোর ৯০ দিনের পরিকল্পনা বাস্তবায়ন অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করলেও বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেডকে নিয়ে অসন্তোষ প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর কিছু নির্ধারিত লক্ষ্য অর্জনের জন্য ৯০ দিনের ‘টার্গেট’ দিয়েছিলেন তারানা হালিম। এই সময়ের মধ্যে তার চেয়ে বেশি অর্জন করতে পেরেছেন বলেও দাবি করেন তিনি। তারানা বলেন, “কিছু ক্ষেত্রে বেশি অর্জন হয়েছে। আবার কিছু কাজের অগ্রগতি কম হয়েছে । আমাদের ঘোষিত কাজের বাইরেও অনেক বেশি কাজের উদ্যোগ আমরা নিয়েছি।

“সেই দিক থেকে বলতে পারি, আমাদের দেওয়া টার্গেটের চেয়েও অনেক বেশি কাজ করতে পেরেছি।”

গত ১৪ জুলাই প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছিলেন তারানা হালিম।

যেসব প্রতিষ্ঠান লক্ষ্য অনুযায়ী কাজ করতে পারেনি তাদের তিরস্কার করে তিনি বলেন, “তাদের মনে রাখতে হবে পদোন্নতি, পদায়ন, বদলি এর ওপর নির্ভর করছে, যারা পারেনি তাদের খাতায় মাইনাস।
টেলিটক অফিস পরিদর্শনকালে কর্মকর্তাদের বলেন , কোন দুনীতি- অনিয়ম বরদাস্ত করা হবে না। তিনি টেলিটকের দূর্নীতি খতিয়ে দেখতে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটিও গঠন করেন ।

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

youtube
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
বিপ্লবী-সংগ্রামী কমরেড নির্মল সেন আজ স্মৃতির আড়ালে !
।।এম. গোলাম মোস্তফা ভুইয়া,।। বিপ্লবী-সংগ্রামী...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • ট্রাকের ধাক্কায় দুই পুলিশ সদস্য নিহত
  • বীরগঞ্জে জামানত হারালেন আ. লীগ প্রার্থী
  • লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

  • হ্যা (63%, ১৫ Votes)
  • না (29%, ৭ Votes)
  • মতামত নাই (8%, ২ Votes)

Total Voters: ২৪

Start Date: ডিসেম্বর ৯, ২০২০ @ ৮:২১ অপরাহ্ন
End Date: No Expiry

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি মনে করেন আসন্ন ‘বড় দিন’ মহামারির জন্য বড় চ্যালেঞ্জ। আপনি কি তার এই মন্তব্যকে যথাযোগ্য মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ৮, ২০২০ @ ২:০৩ অপরাহ্ন
End Date: No Expiry

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (75%, ৬ Votes)
  • না (13%, ১ Votes)
  • মতামত নাই (12%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »