ঢাকায় ফের ভারী বৃষ্টি, জনদুর্ভোগ
Wednesday, 14th June , 2017, 08:35 pm,BDST
Print Friendly, PDF & Email

ঢাকায় ফের ভারী বৃষ্টি, জনদুর্ভোগ



লাস্টনিউজবিডি, ১৪ জুন, ঢাকা : একদিন পরই ঢাকার ফের ভারী বৃষ্টি হল। একই সঙ্গে সিলেট ও চট্টগ্রামে অতি ভারী বৃষ্টি ও এরসঙ্গে পাহাড় ধসের আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদফতর। তবে সমুদ্রবন্দর গুলোর জন্য জারি করা ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

বুধবার বিকেল পৌঁনে ৫টায় ঢাকায় বৃষ্টি শুরু হয়। সন্ধ্যা সোয়া ৭টা পর্যন্ত চলে টানা বৃষ্টি। বৃষ্টিতে ঢাকার বেশির ভাগ স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জলমগ্ন হয়ে পড়েছে বিভিন্ন সড়ক। রাজধানীর প্রাণকেন্দ্র সচিবালয়েও দেখা যায় হাঁটুসমান পানিতে থৈ থৈ করছে। অনেকে আটকা পড়েন সেখানে কাজে গিয়ে।
বৃষ্টির কারণে দুর্ভোগে পড়েন অফিস ফেরত নগরবাসী। অনেককে ইফতারির সময় পথেঘাটে আটকে থাকতে হয়েছে।

বৃষ্টিতে রাজধানীর গুলিস্তান, পল্টন, কাকরাইল, যাত্রাবাড়ী, মিরপুর, মালিবাগ, রাজারবাগ, মগবাজার, মাতুয়াইল, ডেমরা, রামপুরাসহ বিভিন্ন স্থানে তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

জলাবদ্ধতার কারণে ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এরমধ্যে গুলিস্তান, পল্টন, সায়েদাবাদ, কাকরাইল, শাহবাগ, ফার্মগেট, বাংলামোটর, মালিবাগে যানজটে আটকা পড়েছে হাজারো মানুষ।

আবহাওয়া অধিদফতরের বৃষ্টি পরিমাপক কেন্দ্র থেকে জানা গেছে, বুধবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। বৃষ্টিপাতের এই প্রবণতা আগামী ৩ দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।
গত রবি ও সোমবার ভারী বৃষ্টিতে পার্বত্য এলাকায় পাহাড় ধসে প্রায় দেড়শ মানুষের প্রাণহানি ঘটে। ঢাকায় সৃষ্টি হয় জলাবদ্ধতা। ঢাকার অনেক স্থানে সেই বৃষ্টির পানি বুধবার নাগাদ সরেনি। এরমধ্যেই নতুন করে বৃষ্টি জলাবদ্ধতা আরও বাড়িয়ে দিয়েছে।

বুধবার বিকেলে ভারী বর্ষণের সতর্কবাণীকে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর প্রভাবে বুধবার বিকাল ৫টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে সিলেট ও চট্টগ্রাম বিভাগের পাহাড়ী এলাকার কোথাও কোথাও ভূমিধ্বসের আশঙ্কা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহওয়া বিভাগ জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও কাছাকাছি এলাকায় অবস্থান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের দক্ষিণাঞ্চলের উপর সক্রিয়, অবশিষ্টাংশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় বিরাজ করছে।

বৃধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা/ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসাথে চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

লাস্টনিউজবিডি, এ এস

Print Friendly, PDF & Email

Comments are closed

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • জাহাঙ্গীর হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার
  • বোরকা কিনে দেওয়ার কথা বলে কলেজছাত্রীকে হোটেলে নিয়ে ধর্ষণ
  • অবশেষে ডি‌সির আশ্বা‌সে ঘর পা‌চ্ছেন ৭০ বছর বয়সী বৃদ্ধা

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (67%, ১৪ Votes)
  • হ্যা (24%, ৫ Votes)
  • মতামত নাই (9%, ২ Votes)

Total Voters: ২১

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry