নীলফামারতে আ.লীগ থেকে পদত্যাগের ঘোষণা দিলেন এক জেলা নেতা?
Monday, 12th June , 2017, 09:22 pm,BDST
Print Friendly, PDF & Email

নীলফামারতে আ.লীগ থেকে পদত্যাগের ঘোষণা দিলেন এক জেলা নেতা?



মহিনুল ইসলাম সুজন,
লাস্টনিউজবিডি, ১২ জুন, নীলফামারী: স্বাধীনতা বিরোধী হিসেবে ফেসবুকে প্রচারণা চালানো ইউনিয়ন যুবলীগের প্রাক্তন নেতার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করায় দল থেকে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন নীলফামারী জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলী ও সদর উপজেলা কমিটির সদস্য নজরুল ইসলাম শাহ।

রবিবার রাতে (১১জুন) টুপামারী ইউনিয়নের টুপামারী বাজার এলাকায় অবস্থিত নিজ বাড়িতে সাংবাদিক সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেন ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান নজরুল ইসলাম।

তিনি উল্লেখ করেন, আমি স্বাধীনতা উত্তর ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক এবং স্বাধীনতা পরবর্তি সময়ে জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছি।

আমার অবদান রয়েছে ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনেও। টুপামারী ইউনিয়নে আমার আগে কেউ আওয়ামীলীগে আসেনি অথচ ফেসবুকে আমাকে স্বাধীনতা বিরোধী আখ্যা দিয়ে পিচ কমিটির সদস্য হিসেবে প্রচারণা চালানো হলো।

অপপ্রচার চালানো ইউনিয়ন যুবলীগের বিলুপ্ত কমিটির আহবায়ক মশিউর রহমান রতনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে উপজেলা আ’লীগের নেতাদের দ্বারস্থ হলাম কিন্তু তারা কোন পদক্ষেপ গ্রহণ করলো না।

আমার চাওয়া পাওয়ার কিছু নেই। কার কাছে বিচার চাইবো। আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। এ সময় দলীয় গঠনতন্ত্র প্রদর্শণ করে দল থেকে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) পরেশ চন্দ্র সরকার বলেন, ওই ছেলে রতন (বিলুপ্ত কমিটির আহবায়ক) আমাকেও লাঞ্চিত করেছিলো। কোন সুরাহা হয়নি। দলের উর্দ্ধতন নেতাদের শেল্টারের কারণে সে অপদস্ত করছে আমাদের।

এদিকে ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণে ফেসবুকে বাবার বিরুদ্ধে মিথ্যে প্রচারণা ও অপমান জনক পোস্ট দেওয়ায় ছেলে এবং সদর উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক আবুল কাশেম শাহ নীলফামারী থানায় তথ্য প্রযুক্তি আইনে একটি অভিযোগ দিয়েছেন।

জানতে চাইলে নীলফামারী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) বাবুল আখতার জানান, আবুল কাশেম ও মশিউর রহমান রতন পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছেন। দুটোই যাচাই বাছাই করে দেখা হচ্ছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি।

এদিকে কয়েকবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও ইউনিয়ন যুবলীগের বিলুপ্ত কমিটির আহবায়ক মশিউর রহমান রতন রিসিভ না করায় কোন মন্তব্য জানা যায়নি তার।

সংবাদ সম্মেলনে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোকছেদ আলী, রামগঞ্জ ট্রাজেডিতে হত্যাকান্ডের শিকার ফরহাদ হোসেন ও মুরাদ হোসেনের বাবা ফারুক হক বক্তব্য দেন।

লাস্টনিউজবিডি, এ এস

Print Friendly, PDF & Email

Comments are closed

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • রেলের উচ্ছেদ হওয়া ১৫০ পরিবারের পূণর্বাসন বন্দোবস্ত
  • বিরল প্রজাতির শুকুন পাখি উদ্ধার
  • চিকিৎসা সামগ্রী চুরি, হাতেনাতে ধরা খেলেন হাসপাতালের কর্মচারী

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (65%, ১৫ Votes)
  • হ্যা (26%, ৬ Votes)
  • মতামত নাই (9%, ২ Votes)

Total Voters: ২৩

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry