মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে দুদকে অভিযোগ
Sunday, 11th June , 2017, 04:23 pm,BDST
Print Friendly, PDF & Email

মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে দুদকে অভিযোগ



এম শিমুল খান, লাস্টনিউজবিডি, ১১ জুন, গোপালগঞ্জ: গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদারের বিরুদ্ধে অবৈধ ভাবে সম্পদ অর্জন ও কালো টাকার পাহাড় গড়া প্রসঙ্গ বিষয়ে উল্লেখ করে বাংলাদেশ দুর্নীতি দমন কমিশনে অভিযোগ দায়ের করেছেন একই উপজেলাধীন কলিয়া গ্রামের মোঃ শাহজাহান তালুকদার।

দুর্নীতি দমন কমিশনে গত ২৩ মে দায়েরকৃত অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগ কমিটির সাবেক সদস্য ভাবড়াশুর ইউনিয়নের কলিয়া গ্রামের মোঃ শাহজাহান তালুকদার উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মুকসুদপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রবিউল আলম শিকদারের বিরুদ্ধে সুনির্দিষ্ট ১১টি বিষয় উল্লেখ করে এ অভিযোগ দিয়েছেন।

কমিশনের সীল মোহরকৃত প্রাপ্তি শিকারের ছায়ালিপিতে জানা যায় উক্ত অভিযোগ পত্রে তিনটি দামী গাড়ি, দুইটি দোতালা বাড়ি, মুকসুদপুর সদরে ২ দাগে ৪৭ শতাংশ জমিসহ ১১টি দুর্নীতির বিষয়ে উল্লেখ করে অর্জিত টাকার অঙ্ক উল্লেখ করা হয়েছে। যার মূল্য প্রায় ৭ কোটি ৪৫ লক্ষ টাকা।

এছাড়াও মুকসুদপুরে এশিয়া ব্যাংক, সোনালী ব্যাংক, অগ্রনী ব্যাংক, গোপালগঞ্জ ইউসিসি ব্যাংক ও ঢাকার কয়েকটি ব্যাংকে তার নিজ নামে ও স্ত্রী সন্তানদের নামে বিপুল অঙ্কের টাকা রয়েছে বলে উল্লেখ করা হয়েছে অথচ রবিউল আলম শিকদার ২০০৮ সালে যখন উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করেন তখন তার হলফনামায় মোট সম্পদের উল্লেখ করেছিলেন নগদ ৪৮ হাজার টাকা, বার্ষিক আয় ১,১৫,৪৫০ টাকা, স্বর্ণ ১০ ভরি, আসবাবপত্র মুল্য ২০,০০০ টাকা এবং পৈত্রিক ৫ শতাশং ভিটার উপরে ২টি টিন শেড পাঁকা ঘর।

স্ত্রীর নামে নগদ ১ লক্ষ টাকা, ৩ ভরি স্বর্ণ এবং ৮২ হাজার টাকার আসবাবপত্র। উপজেলার ৫৮নং দক্ষিন চন্ডিবর্দি মৌজায় ৮৯নং খতিয়ানের হাল দাগ ১৯৮এর ১.৩৭ শতাংশ জমি স্ত্রী পৈত্রিক সূত্রে পেয়েছে।

উক্ত জমির পাশেই মুকসুদপুর পৌরসভার কোটি টাকা মূল্যের কয়েক শতাংশ জমি দখল করে দোতলা বাড়ি নির্মান করে বসবাস করছে।

এছাড়াও বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় বিভিন্ন ইউনিয়নে দলীয় মনোনয়ন দেয়া হবে আশ্বাস দিয়ে প্রার্থীদের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়।

উপজেলার ৪৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম পিয়ন নিয়োগ দেয়ার নাম করে প্রতি জনের নিকট থেকে ৫/৬ লক্ষ টাকা করে নিয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

জনৈক টুকু কমিশনারকে ৮০ লক্ষ টাকা ধার দেয়। সেই টাকা ফেরত না দেয়ায় তার বিরুদ্ধে আদালতে মামলা করেছে অথচ সে তার অর্জিত অর্থের ইনকাম ট্যক্স, ভ্যাট ও টাকার হোয়াইট মানি না দিয়ে কালো টাকার পাহাড় গড়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার খুবই প্রভাবশালী বিধায় কেউ তার অন্যায় কাজের বিরুদ্ধে প্রতিবাদ করতে সাহস পায়না বলে অভিযোগে বলা হয়েছে।

উপজেলার সকল কর্মকর্তা তার ভয়ে তটস্থ থাকে বিধায় সকল দুর্নীতি সহজেই করে যাচ্ছে। এ সব বিষয়ে তদন্ত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য দুদকে আবেদন জানিয়েছেন মোঃ শাহজাহান তালুকদার।

লাস্টনিউজবিডি/আই/আর

Print Friendly, PDF & Email

Comments are closed

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বোরকা কিনে দেওয়ার কথা বলে কলেজছাত্রীকে হোটেলে নিয়ে ধর্ষণ
  • অবশেষে ডি‌সির আশ্বা‌সে ঘর পা‌চ্ছেন ৭০ বছর বয়সী বৃদ্ধা
  • তারেক রহমানের জন্মদিনে পীরগঞ্জে দোয়া মাহফিল

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (67%, ১২ Votes)
  • হ্যা (22%, ৪ Votes)
  • মতামত নাই (11%, ২ Votes)

Total Voters: ১৮

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry