নড়াইলে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম আরও এক দফা বৃদ্ধি
Sunday, 11th June , 2017, 02:38 pm,BDST
Print Friendly, PDF & Email

নড়াইলে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম আরও এক দফা বৃদ্ধি



উজ্জ্বল রায়, লাস্টনিউজবিডি, ১১ জুন, নড়াইল: নড়াইলের রূপগঞ্জ বড় বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম রোজার ভেতর আরও এক দফা বৃদ্ধি পেয়েছে। বেড়েছে ডাল ছোলা তেল ও ফার্মের মুরগির দাম। অন্যদিকে গত এ সপ্তাহে স্থির রয়েছে চাল আলু পিঁয়াজ আদা রসুন ডিম মাছ-মাংসের দাম।

নড়াইলের বড় রূপগঞ্জ বাজারে প্রথম রোজায় দেশী চিকন দানার মসুর ডাল প্রতিকেজি বিক্রি হয়েছিল ১১০ টাকা, গত দু সপ্তাহে কেজিতে ১০ টাকা বেড়ে গতকাল শুক্রবার বিক্রি হয়েছে ১২০ টাকা। আমদানিকৃত অস্ট্রেলিয়ার মোটা দানার মসুর ডালের কেজি প্রথম রোজায় বিক্রি হয়েছিল ৭০ টাকা, এ দু সপ্তাহে কেজিতে ১০ টাকা বেড়ে গতকাল বিক্রি হতে দেখা গেছে ৮০ টাকায়। মুগের ডাল প্রথম রোজায় বিক্রি হয়েছিল ১১০ টাকা, গত দু সপ্তাহে কেজিতে ১০ টাকা বেড়ে গতকাল বিক্রি হতে দেখা গেছে ১২০ টাকা।

প্রথম রোজায় দেশী ছোলা বিক্রি হয়েছিল ৮২ টাকা, গত দু সপ্তাহে কেজিতে ৮ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৯০ টাকা। খোলা সয়াবিন তেল প্রথম রোজায় বিক্রি হয়েছিল ৮৮ টাকা কেজি, গত দু সপ্তাহে কেজিতে ২ টাকা বেড়ে গতকাল ৯০ টাকা দরে বিক্রি হতে দেখা গেছে।

সুপার তেল প্রথম রোজায় বিক্রি হচ্ছিল ৮২ টাকা কেজি, গতকাল কেজিতে আরও ৩ টাকা বাড়তি দরে বিক্রি হতে দেখা গেছে। রোজার প্রথম দিন ফার্মের ব্রয়লার মুরগির কেজি বিক্রি হয়েছিল ১৪৫ টাকা, গত দু সপ্তাহে কেজিতে ৫ টাকা বেড়ে গতকাল ১৫০ টাকা বিক্রি হতে দেখা গেছে।

ফার্মের লেয়ার মুরগি প্রথম রোজায় বিক্রি হয়েছিল ১৮০/১৯০ টাকা কেজি, গত দু সপ্তাহে কেজিতে ৪০ টাকা বেড়ে গতকাল বাজারে ২২০/২৩০ টাকা কেজি বিক্রি হতে দেখা গেছে। এদিকে বিদেশ থেকে চাল আমদানি হওয়ায় সপ্তাহব্যাপী রূপগঞ্জ বাজারে চালের দাম স্থির রয়েছে। এর মধ্যে নতুন করে চালের দাম আর বাড়েনি।

শনিবার রূপগঞ্জ বাজারে চালের বাজার ঘুরে দেখা গেছে মোটা চাল রত্না কেজি বিক্রি হচ্ছে ৩৭/৩৮ টাকা, অবশ্য ভালোমানের রত্নার কেজি বিক্রি হচ্ছে ৪৪ টাকা। কাজল লতার কেজি বিক্রি হচ্ছে ৪৫ টাকা, সুবল লতার কেজি বিক্রি হচ্ছে ৪২ টাকা, মিনিকেট বিক্রি হচ্ছে ৪৬/৪৮ টাকা, বাংলামতির কেজি বিক্রি হচ্ছে ৫২/৫৪ টাকা।

গত দু সপ্তাহ ধরে দাম স্থির রয়েছে আলু পিঁয়াজ রসুন আদা ও শুকনো ঝালের। শনিবার রূপগঞ্জ বাজারে কার্ডিনাল আলুর কেজি বিক্রি হয়েছে ১৮ টাকা, ডায়মন্ড আলুর কেজি বিক্রি হয়েছে ২০ টাকা, দেশী পিঁয়াজের কেজি বিক্রি হয়েছে ২৫ টাকা আমদানিকৃত ভারতীয় পিঁয়াজের কেজি বিক্রি হয়েছে ১৮ টাকা, দেশী রসুনের কেজি বিক্রি হয়েছে ১০০ টাকা, আমদানিকৃত রসুনের কেজি বিক্রি হয়েছে ৯০ টাকা, দেশী আদার কেজি বিক্রি হয়েছে ১২০ টাকা, আমদানিকৃত আদার কেজি বিক্রি হয়েছে ১০০ টাকা আর শুকনো ঝালের কেজি বিক্রি হয়েছে ২০০ টাকা।

বাজারে মুরগির ডিমের দাম সহনীয় পর্যায়ে রয়েছে। শনিবার রূপগঞ্জ বাজারে ফার্মের মুরগির সাদা ডিমের হালি বিক্রি হয়েছে ২৬ টাকা, লাল ডিমের হালি বিক্রি হয়েছে ২৮ টাকা, দেশী মুরগির ডিমের হালি বিক্রি হয়েছে ৪০ টাকা আর লাল ডিমের বক্স (এক ডজন) বিক্রি নড়াইলের রূপগঞ্জ বাজারে হয়েছে ৮০ টাকা।

এদিকে রূপগঞ্জ মাছ বাজারে প্রতিদিনই কমবেশি ইলিশ মাছ পাওয়া যায়। তাজা ইলিশের কেজি বিক্রি হয়েছে ১৫০০/১৬০০ টাকা, ৮০০ গ্রাম ওজনের ইলিশের কেজি বিক্রি হয়েছে ৯০০/১০০ টাকা, ৬০০ গ্রাম ওজনের ইলিশের কেজি বিক্রি হয়েছে ৭০০ টাকা, ৫০০ গ্রাম ওজনের ইলিশের কেজি বিক্রি হয়েছে ৬০০ টাকা।

আর হিমায়িত ইলিশ ৩টায় কেজি বিক্রি হয়েছে ৪০০ টাকা। মাংসের দামও এ সপ্তাহে অপরিবর্তিত রয়েছে। নড়াইলের শনিবার রূপগঞ্জ বাজারে গরুর মাংসের কেজি বিক্রি হয়েছে ৪৭০/৪৮০ টাকা, খাসির মাংসের কেজি বিক্রি হয়েছে ৭০০ টাকা আর ছাগীর মাংসের কেজি বিক্রি হয়েছে ৬০০ টাকা।

লাস্টনিউজবিডি/আই/আর

Print Friendly, PDF & Email

Comments are closed

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • রেলের উচ্ছেদ হওয়া ১৫০ পরিবারের পূণর্বাসন বন্দোবস্ত
  • বিরল প্রজাতির শুকুন পাখি উদ্ধার
  • চিকিৎসা সামগ্রী চুরি, হাতেনাতে ধরা খেলেন হাসপাতালের কর্মচারী

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (64%, ১৪ Votes)
  • হ্যা (27%, ৬ Votes)
  • মতামত নাই (9%, ২ Votes)

Total Voters: ২২

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry