ফের ইনকিলাব চাকুরিচ্যুতদের জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন
Saturday, 10th June , 2017, 09:44 am,BDST
Print Friendly, PDF & Email

ফের ইনকিলাব চাকুরিচ্যুতদের জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন



লাস্টনিউজবিডি, ১০ জুন, ঢাকা: দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন চাকুরিচ্যুত শতাধিক সাংবাদিক-কর্মচারির ২৬ মাসের বকেয়া বেতন-ভাতাসহ যাবতীয় পাওনাদি পরিশোধ করা নিয়ে গত ১ মাস ৯দিন ধরে টালবাহানা করছে। পবিত্র রমজান চলছে, সামনে ঈদ। ২৬ মাসের বেতনসহ যাবতীয় পাওনা না পেয়ে চাকুরিচ্যুতরা অবর্ননীয় কষ্টে জীবন যাপন করছে।

অনেকেই অর্থের অভাবে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ধাবিত হচ্ছেন। হাতপাতালে ভর্তি হয়েও চিকিৎসা অব্যাহত রাখতে পারছেন না। অন্যদিকে ইনকিলাব সম্পাদক তার ৫ কোটি টাকায় গাড়ীর মডেল বদলাচ্ছে। তার বিলাসবহুল জীবন যাপনের মাত্রা আরো বেড়েছে। গণমাধ্যম নীতিমালা, রাষ্ট্রের বিধিবিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একেরপর এক মানবতা বিরোধী অপরাধ করে সে সবকিছুকে তুচ্ছজ্ঞান করছে। এটি একেবারেই অসহনীয়।

চাকুরিচ্যুত সাংবাদিক-কর্মচারিরা পাওনা চাইতে গেলে ইনকিলাব অফিসে ঢুকতে বাঁধা দিচ্ছে। চাকুরিচ্যুত সাংবাদিক-কর্মচারিদের বিভিন্ন ধরনের হুমকি দেয়া হচ্ছে। যা অমানবিক, মানবাধিকার পরিপন্থি ও প্রাপ্য নায্য পাওনা থেকে বঞ্চিত করার অশুভ পায়তারা। ইনকিলাব সম্পাদককে সমুদয় পাওনাদি পরিশোধে ইতোমধ্যে একাধিকবার আলটিমেটাম দেয়া হয়।

ইনকিলাব সম্পাদক তার মায়ের অসুস্থ্যতা, রাষ্ট্রদ্রোহী মামলার হাজিরাসহ বিভিন্ন কারণ দেখিয়ে দফায় দফায় সময় নিয়েছেন, সমুদয় পাওনা পরিশোধের আশ্বাসও দিয়েছেন। কিন্তু তার দেওয়া কোন প্রতিশ্রুতিই রাখেননি। বাস্তবতা হচ্ছে সেসব প্রতিশ্রুতি ছিলো কালক্ষেপন ও প্রতারণার আশ্রয়মাত্র। এহেন পরিস্থিতিতে চাকুরিচ্যু সাংবাদিক-কর্মচারিরা তাদের পাওনাদি নিয়ে চরম অনিশ্চয়তার মধ্যে রয়েছে।

এমতাবস্থায় ন্যায্য দাবি আদায়ের আন্দোলন অব্যাহত রাখার কোন বিকল্প নেই। আজ শুক্রবার চাকুরিচ্যুত ইনকিলাব সাংবাদিক- কর্মচারি ঐক্য পরিষদের এক জরুরি সভায় আগামীকাল ১০ জুন বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালনের সিদ্ধান্ত নেয়া হয়। এই কর্মসূচী পালনে ইনকিলাব সাংবাদিক-কর্মচারি ঐক্য পরিষদ সাংবাদিক সমাজসহ সকল পেশাজীবীদের সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করছে।

একইসঙ্গে আপনার প্রতিষ্ঠানের একজন সাংবাদিক, ফটোগ্রাফার/ক্যামেরাপার্সন প্রেরণ করে এই কর্মসূচি আপনার বহুল প্রচারিত গণমাধ্যমে প্রচাক/প্রকাশ করে আমাদের পাশে দাঁড়াবেন। এ প্রত্যাশা করছি সহযোগীতা কামনা করছি।

উল্লেখ্য বকেয়ার মাত্র ৩০ শতাংশ অর্থ বুঝিয়ে দিয়ে সমুদয় পাওনা বুঝিয়া পাইলাম এই মর্মে ৩০০ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর ও টিপ সই দিতে বাধ্য করার অনৈতিক প্রস্তাবনা থেকে ইনকিলাব কর্ত্তৃপক্ষ এখনও ফিরে আসেনি। ইনকিবলাব সম্পাদককের এই মানবাতাবিরোধী ও গোটা সাংবাদিক সমাজের জন্য অবমাননাকর প্রস্তাবনায় রাজি না হওয়ায় বিনা নোটিশে ১০০ জন সাংবাদিক-কর্মচারিকে চাকুরিচ্যুত করা হয়। দীর্ঘ একমাস ধরে আলোচনার নামে ইনকিলাব কর্তৃপক্ষ কাল ক্ষেপন করেছে।

লাস্টনিউজবিডি/আই/আর

Print Friendly, PDF & Email

Comments are closed

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • রেলের উচ্ছেদ হওয়া ১৫০ পরিবারের পূণর্বাসন বন্দোবস্ত
  • বিরল প্রজাতির শুকুন পাখি উদ্ধার
  • চিকিৎসা সামগ্রী চুরি, হাতেনাতে ধরা খেলেন হাসপাতালের কর্মচারী

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (65%, ১৫ Votes)
  • হ্যা (26%, ৬ Votes)
  • মতামত নাই (9%, ২ Votes)

Total Voters: ২৩

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry