সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা; দূর্ভোগে ঠাকুরগাঁও পৌরবাসি
Thursday, 8th June , 2017, 05:13 pm,BDST
Print Friendly, PDF & Email

সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা; দূর্ভোগে ঠাকুরগাঁও পৌরবাসি



লাস্টনিউজবিডি, ০৮ জুন, ঠাকুরগাঁও: দীর্ঘ দিন ধরে অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা ও নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন না করায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় বর্ষা আসার আগেই সামান্য বৃষ্টিতে দূর্ভোগে পরেছে ঠাকুরগাঁও পৌরবাসি।

তবে পৌর কর্তৃপক্ষ বলছেন বরাদ্দের অভাবে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা সম্ভব হচ্ছে না। আর শুশীলসমাজের প্রতিনিধিরা মনে করছেন সরকারের বিপক্ষ দল পৌরমেয়র নির্বাচিত হওয়ায় বরাদ্দ পাচ্ছে না।

বুধবার বিকেল ৫টা থেকে প্রায় ২ ঘন্টা ঠাকুরগাঁওয়ে মুশলধারে বৃষ্টি হয়। টানা বৃষ্টির কারনে জেলা শহরের প্রাণকেন্দ্র শহরের চৌরাস্তা, নরেশ চৌহান সড়ক, হলপাড়াপাড়া, জজকোর্ট, হাসপাতালসহ বিভিন্ন মহল্লার সড়কগুলো পানির নিচে তলিয়ে যায়। এতে চরম দূর্ভোগে পরে স্থানীয় এলাকাবাসি ও পথচারিরা।

বৃষ্টির পর বিভিন্ন জায়গার জমেথাকা পানি সরু ড্রেন দিয়ে নিস্কাশন হওয়ার সময় শহরের বেশকিছু প্রতিষ্ঠান ও দোকানপাটে নোংরা ও ময়লাযুক্ত পানি প্রবেশের ফলে ভোগান্তি আরো চরমে উঠে। অনেকে হাটু জলের মধ্যদিয়ে যাতায়াতে পড়ে বিড়ম্বনায়। এসময় যাতায়াতে সবচেয়ে বেশি কষ্টের শিকার হয় শিশু ও বয়বৃদ্ধরা।

পৌর শহরের ইসলামবাগ এলাকার নাজিম উদ্দিন, নরেশ চৌহানসড়কের ব্যবসা প্রতিষ্ঠানের প্রোপাইটর উজ্জল, মানিক ও আসরাফ আলীসহ অনেকে জানান, পৌর শহরের ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা। বর্ষার আগেই সামান্য বৃষ্টিতে যদি জলাবদ্ধতার সৃষ্টি হয় তাহলে বর্ষাকালে টানা বৃষ্টি হলে আমাদের কি
অবস্থা হবে আমরা ভাবতে পারছি না। দ্রুত পৌর শহরের সরুড্রেনগুলো যদি সংস্কার না করা হয় তাহলে আমাদের ভোগান্তির অন্ত থাকবে না।

এছাড়া সদর হাসপাতাল, জজকোর্ট চত্বর সাধারণ মানুষের জন্য গুরুত্বপূর্ন জায়গা। আর এসব জায়গাতেও বৃষ্টি হলেই হাটু জলে পরিনত হয়। এতে সবচেয়ে ভোগান্তিতে পড়তে হয় রোগীদের নিয়ে।

এ বিষয়ে শুশীল সমাজের প্রতিনিধি গোবিন্দ ঘোষ ও এ্যাডভোকেট টুলু জানান, পৌরসভার মুল ব্যবস্থাপনার মধ্যে ড্রেনেজ ব্যবস্থা হচ্ছে অন্যতম। কিন্তু শহরের বেশিরভাগ ড্রেনেজ ব্যবস্থার বেহাল অবস্থা। আমরা মনে করছি সরকারিদলের প্রতিনিধি পৌর মেয়র না হওয়া মুল কারন। এজন্য উন্নয়ন হচ্ছে না। তবে আমরা সরকারের কাছে দাবি করছি বিরোধী দলের প্রতিনিধি নির্বাচিত হলেও জনগণের কল্যানের জন্য কাজ অব্যাহত রাখা প্রয়োজন।

এ বিষয়ে পৌর মেয়র ফয়সাল আমিন এর সাথে বেশ কয়েকবার যোগাযোগ করা হলে তিনি ফোনধরেন নি।

তবে পৌরসভার নির্বাহী প্রকৌশলী বেলাল হোসেন জানান ড্রেনেজ ব্যবস্থাসহ বিভিন্ন উন্নয়মুলক কাজের জন্য ১০ কোটি টাকার প্রকল্প অনুমোদন করা হয়েছে এটি পাশ হলেই বর্ষার আগেই এ অবস্থা থেকে উত্তোলনের সম্ভব হবে। আমরা আশা করছি দ্রুত প্রকল্পটি পাশ হবে।

লাস্টনিউজবিডি, এ এস

Print Friendly, PDF & Email

Comments are closed

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বিরল প্রজাতির শুকুন পাখি উদ্ধার
  • চিকিৎসা সামগ্রী চুরি, হাতেনাতে ধরা খেলেন হাসপাতালের কর্মচারী
  • রুহিয়া এলএসডিকে জমি দান করলেন এমপি রমেশ চন্দ্র

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (67%, ১৪ Votes)
  • হ্যা (24%, ৫ Votes)
  • মতামত নাই (9%, ২ Votes)

Total Voters: ২১

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry