মালয়েশিয়া জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী পালিত
Wednesday, 7th June , 2017, 11:48 am,BDST
Print Friendly, PDF & Email

মালয়েশিয়া জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী পালিত



শেখ আরিফুজ্জামান, লাস্টনিউজবিডি, ০৭ জুন, মালেশিয়া থেকে: মালয়েশিয়ায় বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাত বার্ষিকী ও পবিত্র মাহে রমজান উপলক্ষে দোয়া, আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করেছে মালয়েশিয়া বিএনপি ।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর কুয়ালালামপুরের বুকিত বিনতাং-এর হোটেল সলিলের বলরুমে মালয়েশিয়া বিএনপি একাংশের সভাপতি মো: শহীদ উল্যাহ শহীদের সভাপতিত্বে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

হাফেজ মাওলানা রেজাউল হকের পবিত্র কোরআন তেলওয়াত ও বিএনপি দপ্তর সম্পাদক সোহেল রানা মিল্কির সঞ্চালনায় অনুষ্ঠানে এসময় বক্তব্য রাখেন বিএনপি সাধারন সম্পাদক মোঃ আলী হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ কাজী সালাউদ্দিন, ছাত্রদল নেতা গাজী রিয়াদ ও নাজমুল হাসান প্রমুখ ।

অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন, বিএনপি সিনিয়র সহ-সভাপতি, ড এম,কে রহমান আরিফ, তামান মাস বিএনপি সভাপতি মোবারক কারী, সুবাং বিএনপি সভাপতি ইমন হাসান, সহ-সভাপতি মঃ মিজানুর রহমান,সহ-সম্পাদক মোঃ মিন্টু, কামাল উদ্দিন রানা, বিএনপি নেতা মোঃ আরিফ, মোঃ ইসমাইল খান, মোঃ সেলিম রেজা, আসাদুজ্জামান রিপন, মোঃ মিনারুল, মোঃ জসিম উদ্দিন, সাগর রহমান বাবু, মোঃ জহির আহমেদ, শাহাব উদ্দিন পান্না, জাহিদুল ইসলাম, মোঃ নাজমুল ইসলামসহ ছাত্রদল, যুবদল, শ্রমিক দলসহ অংগ-সংগঠনের বিপুল সংখ্যাক নেতাকর্মী ।

এ সময় সভাপতি শহীদ উল্যা তার বক্তব্যে বলেন, দেশে বর্তমানে মানুষের স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নেই, চারদিকে গুম-খুন-অপহরণ চলছে। পত্রিকার পাতা খুললেই গুম-খুন ও অপহরণের খবর আমরা প্রবাস মালয়েশিয়া থেকে পাই । এই পরিস্থিতি থেকে দেশকে মুক্ত করার দায়িত্ব দেশের সকল জনগনের।

তিনি বলেন, দেশের এই পরিস্থিতিতে আমরা জিয়াউর রহমানকে স্মরণ করতে চাই। শহীদ জিয়ার স্বপ্ন বাস্তবায়নের জন্য মাহাথিরের দেশ মালয়েশিয়ার মত আমাদের বাংলাদেশ গড়তে হবে । এই জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাত কে শক্তিশালী করতে হবে ।

সাংগঠনিক সম্পাদক কাজী সালাউদ্দিন বলেন, স্বাধীনতা যুদ্ধে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ছিল উল্লেখযোগ্য ভূমিকা। দেশকে যখন তিনি সামনের দিকে নিয়ে চলেছেন সেই সময়ে তার বিরুদ্ধে শুরু হয় দেশি-বিদেশি ষড়যন্ত্র। ১৯৮১ সালের ২৯ মে তিনি এক সরকারি সফরে চট্টগ্রামে যান। ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে গভীর রাতে একদল বিপথগামী সেনাসদস্য তাকে হত্যা করে।

এ সময় তিনি সরকারের উদ্দেশে বলেন, জিয়াউর রহমানের গড়া স্বনির্ভর বাংলাদেশ কে আর নষ্ট করবেন না, জনগনের রোষানলে না পড়ার আগে ক্ষমতা ছেড়ে সুষ্ঠু নির্বাচন দিন ।

পরে অনুষ্ঠানের শেষে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান, তার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর আত্নার মাগফেরাত কামনা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয় ।

লাস্টনিউজবিডি/আই/আর

Print Friendly, PDF & Email

Comments are closed

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বিরল প্রজাতির শুকুন পাখি উদ্ধার
  • চিকিৎসা সামগ্রী চুরি, হাতেনাতে ধরা খেলেন হাসপাতালের কর্মচারী
  • রুহিয়া এলএসডিকে জমি দান করলেন এমপি রমেশ চন্দ্র

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (67%, ১৪ Votes)
  • হ্যা (24%, ৫ Votes)
  • মতামত নাই (9%, ২ Votes)

Total Voters: ২১

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry