নড়াইলে এল জি ইডিতে চলছে চরম দূর্ণীতি রাতা রাত আঙ্গুল ফুলে কলাগাছ
Sunday, 4th June , 2017, 03:51 pm,BDST
Print Friendly, PDF & Email

নড়াইলে এল জি ইডিতে চলছে চরম দূর্ণীতি রাতা রাত আঙ্গুল ফুলে কলাগাছ



উজ্জ্বল রায়, লাস্টনিউজবিডি, ০৪ জুন, নড়াইল: নড়াইল এলজিইডি বিভাগে কর্মরত চতুর্থ শ্রেণীর কর্মচারি সৈয়দ মহিদুল ইসলাম অল্প সময়ে কোটি কোটি টাকার মালিক বনে গেছেন। তিনি নড়াইল সদর উপজেলার পাইকাড়া গ্রামের সৈয়দ আকবর আলীর পুত্র।

নুন আনতে পান্তা ফুরায় এমন পরিস্থিতিতে এলজিইডি বিভাগের একটি প্রকল্পের অধিনে চতুর্থ শ্রেণীর কর্মচারী হিসেবে যোগদান করেন তিনি। তার আর্থিক দৈন্যদশার কথা বিবেচনা করে এলাকার একজন স্বহৃদয়বান ব্যক্তি সহানুভূতিশীল হয়ে তাকে এ চাকরী দেন।

সামান্য বেতনের এ চাকরীতে তার সংসার ভালোই চলছিল। একসময় চতুর্থ শ্রেণীর এ কর্মচারী মহিদ কোটিপতি হওয়ার স্বপ্ন দেখেন। শুরু করেন এলজিইডি বিভাগসহ বিভিন্ন দপ্তরে দালালী তদবীর বাজি। ঠিকাদারদের কাজ পাইয়ে দেয়ার নামে দালালী ও তদবির করে দুহাতে অর্থ কামাতে থাকেন তিনি। সুযোগ বুঝে বিভিন্ন সময়ে বিভিন্ন ঠিকাদারের ব্যবসায়িক অংশীদারও হয়েছেন মহিদ।

বিনা পুজিতে ব্যবসার অংশীদার হয়ে নিয়েছেন লভ্যাংশ। চৌকষ মহিদ কথার ছলচাতুরিতে পটু হওয়ায় অফিস প্রধানদের ম্যানেজ করে ঠিকাদারদের উপর রাজভাগ বসিয়ে কামিয়েছেন লক্ষ লক্ষ টাকা। এছাড়া ঠিকাদারদের কাজ ও সুযোগ সুবিধা দেওয়ার নাম কাড়ি কাড়ি টাকা আয় করেছেন।

এসব অর্থে নামে বেনামে কোটি কোটি টাকার সম্পদের পাহাড় গড়েছেন। নড়াইল শহরের পুলিশ লাইনের পাশে বিতর্কিত জায়গায় বিলাসবহুল তিলতলা বাড়ি করেছেন। তারই স্বজনরা জানিয়েছেন বিশাল আয়তনের বিলাসবহুল এ বাড়িটি করতে প্রায় তিন কোটি টাকা ব্যায় হয়েছে। ধূর্ত মহিদ এ বাড়ির জায়গা কেনার ক্ষেত্রেও তঞ্চকতা করেছেন। জায়গায় মালিকের বৈধ কোন কাগজপত্র ও দলিল না থাকায় নামমাত্র মুল্য দিয়ে এ জায়গা কিনেছেন।

নড়াইল জমিদারদের ফেলে যাওয়া এ জায়গার উপর তিন তলা বাড়ি করার পর সংশ্লিষ্ট তহশীলদার ও এসি ল্যান্ড তাকে ঐ জায়গার কাগজ দেখাতে বলেন। সুচতুর মহিদ তাদের সামনে জালিয়াতি কাগজপত্র উপস্থাপন করে। ঐ জাল কাগজপত্র দেখে ঐ দুই কর্মকর্তা তাকে জেলে দেয়ার হুমকি দেন। তাৎক্ষনিক মহিদ নগদ ৫ লক্ষ টাকা দিয়ে রেহাই পায়। নিজ গ্রাম পাইকাড়া এলাকায়ও এরকম সম্পদ গড়েছেন।

শ্বশুর বাড়ি নড়াইল সদর উপজেলার রতডাঙ্গায়ও জমি কিনেছেন বলে গুঞ্জন আছে। সামান্য বেতনের চাকুরী করলেও অতি অল্প সময়ে বনে গেছেন কোটি কোটি টাকার মালিক। সেই সাথে বদলে গেছে তার জীবন চিত্র। চলনে বলনে যুক্ত হয়েছে বিশেষ মাত্রা। অবৈধ অর্থে নিজ নামে করেছেন গুন্ডা বাহিনী। তাইতো কোনকিছুর তোয়াক্কা করেন না। টাকা ও গায়ের জোরে সম্মানিতদের অসম্মানিত করাই যেন তার কাজ।

দুর্দান্ত দাপটে থাকা এ কর্মচারি ঠিকমতো অফিস করেন না। অফিসের কর্মকর্তাদের নির্দেশ মেনে চলেন না। এহেন পরিস্থিতিতে দার সংশ্লিষ্ট কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে। প্রায় দুবছর বেতন না পেলেও চলনে বলনে যেন উক্ত দপ্তরের প্রধান নির্বাহী কর্মকর্তা। সচেতন মহল তার অবৈধ সম্পদ অর্জনের তদন্ত সাপেক্ষে বিচার দাবী করেছেন।

লাস্টনিউজবিডি/আই/আর

 

Print Friendly, PDF & Email

Comments are closed

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • রেলের উচ্ছেদ হওয়া ১৫০ পরিবারের পূণর্বাসন বন্দোবস্ত
  • বিরল প্রজাতির শুকুন পাখি উদ্ধার
  • চিকিৎসা সামগ্রী চুরি, হাতেনাতে ধরা খেলেন হাসপাতালের কর্মচারী

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (64%, ১৪ Votes)
  • হ্যা (27%, ৬ Votes)
  • মতামত নাই (9%, ২ Votes)

Total Voters: ২২

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry