বিশুদ্ধ কোরআন পাঠে অ্যাওয়ার্ড পেলো ১০ বছরের মরিয়ম
Sunday, 4th June , 2017, 12:13 pm,BDST
Print Friendly, PDF & Email

বিশুদ্ধ কোরআন পাঠে অ্যাওয়ার্ড পেলো ১০ বছরের মরিয়ম



লাস্টনিউজবিডি, ০৪ জুন ঢাকা, ডেস্ক: বিশুদ্ধ উচ্চারণে পবিত্র কোরআন পাঠ করে বিশ্বব্যাপী খ্যাতি অর্জনকারী বাংলাদেশী বংশোদ্ভূত কোরআনে হাফেজ ১০ বছর বয়সী মরিয়ম মাসুদকে বিশেষ সম্মাননা এওয়ার্ড দিয়েছে ‘আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব। ’ একই অনুষ্ঠানে আন্তর্জাতিক কূটনীতিতে অসাধারণ অবদান’র জন্য এওয়ার্ড প্রদান করা হয়েছে জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি এবং বর্তমানে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ড. এ কে এ মোমেনকে।

শুক্রবার নিউইয়র্ক সিটির কুইন্সে ‘আলী বাবা’ রেস্টুরেন্টে প্রেসক্লাবের আয়োজনে এক ইফতার মাহফিল ও আলোচনা সভায় এই অ্যাওয়ার্ড হস্তান্তর করা হয়।

প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সার্বিক সমন্বয়ে পুরো অনুষ্ঠানের সঞ্চালনা করেন এ অনুষ্ঠানের জন্যে গঠিত সাব-কমিটির আহবায়ক মোহাম্মদ শহীদুল্লাহ এবং নির্বাহী সদস্য আশরাফুল হাসান বুলবুল।

বিশিষ্টজনদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডার্স ফোরামের যুক্তরাষ্ট্র শাখার আহবায়ক ও প্রেসক্লাবের নির্বাচন কমিশনার রাশেদ আহমেদ, ব্যবসায়ী ও মূলধারার রাজনীতিক আকতার হোসেন বাদল, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্মলীগের সভাপতি ও সেবামূলক সংস্থা ‘কাদের মিয়া ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা আব্দুল কাদের মিয়া, বাংলাদেশী আমেরিকান ডেমক্র্যাটিক লীগের সভাপতি খোরশেদ খন্দকার, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি ও বিশিষ্ট নির্মাণ ব্যবসায়ী অধ্যাপক দেলোয়ার হোসেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক সম্পাদক ও যুক্তরাষ্ট্র বিএনপির সহ-সভাপতি গিয়াস আহমেদ, মূলধারার রাজনীতিক ও ব্যবসায়ী ফখরুল ইসলাম দেলোয়ার, কম্যুনিটি এ্যাক্টিভিস্ট ও বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম বাবুল, সমাজকর্মী ও আওয়ামী লীগ নেত্রী সেলিনা মোমেন, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট মোর্শেদা জামান, মূলধারার রাজনীতিক ও সমাজকর্মী মোহাম্মদ এন মজুমদার, মুলধারার রাজনীতিক ওসমান চৌধুরী, আল আমিন মসজিদেও সভাপতি মোহাম্মদ জয়নাল আবেদীন, যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের নেতা সাখাওয়াত হোসেন, জেবিবিএর সাবেক সাধারণ সম্পাদক আবুল ফজল দিদার, বিশিষ্ট ব্যবসায়ী ফাহাদ হোসেন, পেশাজীবী রফিক আহমেদ, আওয়ামী লীগ নেতা মোবস্বির হোসেন, সদ্বীপ পৌরসভা কল্যাণ সংস্থার প্রধান জাফরউল্লাহ, মাসুদ হুসেন প্রমুখ।

আলোচনায় অংশ নিয়ে রাষ্ট্রদূত ড. এ কে এ মোমেন বলেন, ‘বাংলাদেশে ধর্মীয় সহাবস্থানের ঘটনা আজ সর্বজনীনতা অর্জন করেছে। একইভাবে ধর্মের নামে জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের জিরো টলারেন্স নীতির সাথে প্রবাসীরাও আজ ঐক্যবদ্ধ। ’

বাংলাদেশের সার্বিক উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে জঙ্গিবাদ দমনের এই সম্মিলিত অবস্থানের আলোকে ড. মোমেন আরো বলেন, ‘বাংলাদেশ এগিয়ে চলেছে দৃপ্ত প্রত্যয়ে। যে দেশকে তলাবিহীন ঝুড়ি হিসেবে অপবাদ দেয়া হতো, সেই বাংলাদেশের প্রসঙ্গ লিখতে গিয়ে বিশ্বখ্যাত ‘ওয়ালস্ট্রিট জার্ণাল’ও এখন প্রশংসায় পঞ্চমুখ। বিশেষ করে, দারিদ্রসীমার নীচে বসবাসকারি মানুষের সংখ্যা ৫৮% থেকে কমিয়ে ২২% এ আনার ঘটনাবলি আজ বিশ্বব্যাপী স্বীকৃত। তবে আরো অনেক কাজ করতে হবে দারিদ্রমুক্ত বাংলাদেশ রচনায়। ’

জ্যামাইকা মুসলিম সেন্টারের সাধারণ সম্পাদক মঞ্জুর আহমেদ চৌধুরী, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ, নির্বাহী সদস্য ও বাংলাভিশন টিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি আজিমউদ্দিন অভি, ইউনাইটেড ইমাম-ওলেমা কাউন্সিলের মহাসচিব সাব্বির আহমেদ, আন্না-নূর কালচারাল সেন্টারের অধ্যক্ষ মুফতি মো. ইসমাইল, দারুস সুন্নাহ সিদ্দিকীয়া কমপ্লেক্স-এর চেয়ারম্যান ও ছারছিনার হুজুর মাওলানা শাহ মোহাম্মদ সাইফুল্লাহ সিদ্দিকী প্রবাস-প্রজন্মে ধর্মীয় চেতনা জাগ্রত রাখা নিয়ে বক্তব্য রাখেন। এর আগে পবিত্র কোরাআন থেকে তেলাওয়াত করেন মিশরের আল আজহার ইউনিভার্সিটির প্রফেসর ড. শায়খ আহমদ।

জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম মাওলানা আবু জাফর বেগের নেতৃত্বে বিশেষ মোনাজাতের পর সকলে ইফতার গ্রহণ করেন।

লাস্টনিউজবিডি/আই/আর

Print Friendly, PDF & Email

Comments are closed

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বিরল প্রজাতির শুকুন পাখি উদ্ধার
  • চিকিৎসা সামগ্রী চুরি, হাতেনাতে ধরা খেলেন হাসপাতালের কর্মচারী
  • রুহিয়া এলএসডিকে জমি দান করলেন এমপি রমেশ চন্দ্র

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (67%, ১৪ Votes)
  • হ্যা (24%, ৫ Votes)
  • মতামত নাই (9%, ২ Votes)

Total Voters: ২১

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry