অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবি সাংবাদিক নেতৃবৃন্দের - Part 70289
Tuesday, 2nd May , 2017, 10:41 am,BDST
Print Friendly, PDF & Email

অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবি সাংবাদিক নেতৃবৃন্দের



লাস্টনিউজবিডি, ০২ মে, ঢাকা: অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবি জানিয়ে সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, নবম ওয়েজবোর্ড গঠিত না হওয়ায় চরম অর্থনৈতিক দুরাবস্থার মধ্যে দিনাতিপাত করছে সাংবাদিক সমাজ। সাংবাদিকদের জীবন যাত্রা ক্রমেই অসহনীয় পর্যায়ে চলে যাচ্ছে। একই সঙ্গে নেতৃবৃন্দ সাংবাদিক সমাজের বৃহত্তর ঐক্য কামনা করেছেন।

সোমবার মহান মে দিবসে জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে এক আলোচনা সভায় নেতৃবৃন্দ এ সব কথা বলেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) যৌথভাবে এই আলোচনা সভার আয়োজন করে। খবর বাসস।

বিএফইউজে’র সভাপতি মুঞ্জরুল আহসান বুলবুলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী ।

ডিইউজে’র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তৃতা করেন বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক, জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি আজিজুল ইসলাম ভুইয়া, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন,

ডিইউজে’র সভাপতি শাবান মাহমুদ, ডিইউজে’র সহ-সভাপতি আতিকুর রহমান চৌধুরী, বিএফইউজে’র সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, বিএফইউজে’র যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, বিএফইউজে’র সাবেক কোষাধ্যক্ষ আতাউর রহমান ও খায়রুজ্জামান কামাল, ডিইউজে’র সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, সাংবাদিক নেতা মৃণাল চক্রবর্তী, সিদ্দিকুর রহমান, মফিজুর রহমান খান বাবু প্রমুখ।

আলোচনায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, দীর্ঘদিন ধরে সরকারি কর্মকর্তা ও সাংবাদিকরা প্রায় সম পর্যায়ে বেতন-ভাতা এবং অন্যান্য সুবিধা ভোগ করে আসছিল। সরকারি কর্মকর্তা-কর্মচারিদের জন্য নবম পে-স্কেল ঘোষণার পর সাংবাদিকদের বেতন ও সুবিধাসমূহ সরকারি কর্মকর্তাদের তুলানায় অনেক পিছিয়ে পড়েছে। ফলে তারা চরম অর্থকষ্টে জীবিকা নির্বাহ করছে।

বক্তারা বলেন, সাংবাদিকদের নানাভাবে হয়রানি নির্যাতন করা হচ্ছে। মালিকরা সাংবাদিকদের বেতন ভাতা না দিয়ে চাকরিচ্যুত করছে। বছরের পর বছর বেতন ভাতা না দিয়ে সাংবাদিকদের অর্থনৈতিক ও সামাজিকভাবে হেয় পতিপন্ন করছে।

প্রধান অতিথির বক্তৃতায় ইকবাল সোবহান চৌধুরী মে দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং মহিমান্বিত দিনকে স্মরণ করে বলেন,নবম মজুরি বোর্ডসহ সাংবাদিকদের সব দাবি আদায় করতে সাংবাদিকদেরকে ঐক্যবদ্ধ হয়ে আরো বেশি সুসংগঠিত হতে হবে।

সভাপতির বক্তব্যে মঞ্জরুল আহসান বুলবুল বলেন, খুব শিগগিরই নবম ওয়েজ বোর্ড গঠিত হবে। ইতোমধ্যে ওয়েজ বোর্ডে সাংবাদিক সদস্যদের নাম দেয়া হয়েছে। মালিক পক্ষের নাম আসলেই তা ঘোষণা করা হবে বলে তিনি সাংবাদিক সমাবেশে জানান।

লাস্টনিউজবিডি/এমএইচ

Print Friendly, PDF & Email

Comments are closed

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
১৫ আগস্ট: নেপথ্য জানতে কমিশন চাই
।।মনজুরুল আহসান বুলবুল।। দাবিটি অনেক দিনের। বি...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বোদায় বঙ্গমাতার জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ
  • বঙ্গমাতার জন্মদিন: ঠাকুরগাঁওয়ে দুস্থ ও অসহায়দের সেলাই মেশিন প্রদান
  • করোনায় আক্রান্ত এমপি এমএ মতিন

[page_polls]