Friday, 30th September , 2016, 10:00 am,BDST
Print Friendly, PDF & Email

সাত দিনেই যেভাবে ৩ কেজি ওজন কমাবেন



লাস্টনিউজবিডি, ৩০ সেপ্টেম্বর, ডেস্ক: এই বেলাই নিজের যত্ন নেওয়া শুরু করুন। মহালয়াই মহরৎ। শপিং শেষ। কোন দিন কী পরবেন, বাছাইও হয়ে গিয়েছে। শুধু লাস্ট মিনিট ত্বক-শরীর চর্চাটুকুই বাকি! জিমে গিয়ে কসরত করবেন, নাকি বাড়িতেই সেরে নেবেন ফিটনেসের রোজনামচা? পার্লারে স্পা, নাকি বাড়িই হবে আপনার সালোঁ? ডায়টে একটু পাল্টে নিয়ে আগেভাগে বরং খানিক ঝরিয়ে ফেলুন মেদ! পুজোয় তো এমনিই নিয়ম-টিয়ম যাবে, আনন্দের বানে ভেসে!

ঘরোয়া রূপচর্চায় বাজিমাত
ঠিক সাতটা দিন আর বাকি। সারা বছর ত্বকে জমে থাকা ট্যান-ক্লান্তি তুলে ফেলে হয়ে উঠুন উজ্জ্বল। সময়ের অভাবে এতদিন যত্ন করতে পারেননি হয়তো, কিন্তু তা বলে আর অবহেলা নয়। সালোঁ বা স্পা’তে গিয়ে ফেশিয়াল ট্রিটমেন্ট যা করানোর তো করাবেনই। অনেকে বাজারচলতি হোম ফেশিয়াল কিট কিনে বাড়িতেই ফেশিয়াল করাতে চান, সময় আর টাকা বাঁচাতে। কিন্তু পুজো বলে কথা! পেশাদারের সাহায্য নিন। মরা কোষ শুধু যাবে না, ব্লেমিশ বা পিগমেন্টেশন’ও দূর হবে। আর পার্লারে গিয়েছেন মানেই কাজ শেষ, এমন ভাবার কারণ নেই কিন্তু! রোজকার ক্লিনজিং-টোনিং-ময়েশ্চারাইজিং নিয়মমাফিক করুন। বাদ দেবেন না একদিনও। যদি সময় থাকে, দিনে দু’বার এই বিউটি রেজিম মেনে চলুন।

চোখের নীচের কালি তুলতে নিজের ব্যবহার করা ক্যামোমাইল টি-ব্যাগ নিয়ে ফ্রিজারে রেখে দিন। শসা কুচিয়ে নিয়ে চোখের চারপাশে প্রলেপের মতো লাগান। তারপর ঠান্ডা টি-ব্যাগ চেপে দশ-কুড়ি মিনিট পাওয়ার ন্যাপ নিয়ে নিন। ক্লান্তি পালাবে নিমেষে। যাঁরা কম্পিউটারের দিকে তাকিয়ে সারাক্ষণ কাজ করেন, তাঁদের সাধারণত চোখে নানা রকমের সমস্যা তৈরি হয়। চোখ থেকে জল পড়া, চোখ ফুলে ওঠা, ব্যথা— এসব থেকে মুক্তি পেতে একটা টোটকা বানিয়ে রাখতে পারেন। মিনারেল ওয়াটার কিনে ফ্রিজারে রেখে দিন। চিল্‌ড অবস্থায় বার করে নিয়ে তাতে কয়েক ফোঁটা বিশুদ্ধ গোলাপজল দিন আর দু’তিন ফোঁটা মধু মেশান। একটা পরিষ্কার বাটিতে মিশ্রণটা নিয়ে জল ঠান্ডা থাকতে থাকতেই বাটির মধ্যে চোখ ডুবিয়ে দিন। মাঝে মাঝে চোখের পাতা খুলে নেবেন। অন্য চোখের জন্য আবার মিশ্রণ তৈরি করুন। হয়ে গেলে বাকি মিনারেল ওয়াটার দিয়ে চোখে বার বার ঝাপটা দিন। আরাম পাবেন।

পুজোয় নিশ্চয়ই অফ শোল্ডার টপ বা লো-কাট ব্লাউজ কিংবা ব্যাকলেস ড্রেস পরবেন? বডি স্ক্রাব না করাতে চাইলে বাড়িতেই এক্সফোলিয়েন্ট তৈরি করে নিন। এক কাপ সি-সল্টে আধকাপ অলিভ অয়েল মেশান। তাতে পাঁচ ফোঁটা স্যান্ডালউড এসেনশিয়াল অয়েল পাঁচ ফোঁটা স্যান্ডালউড এসেনশিয়াল অয়েল দিয়ে তৈরি করে নিন স্ক্রাব। জারে রেখে দিন। পুজোর আগে তিনবার অন্তত স্ক্রাব করে নিন। হয়ে গেলে ভেজা তোয়ালে দিয়ে মুছে নেবেন ভাল করে। ঝকঝকে হয়ে উঠবে পিঠ! সময় এবং ধৈর্য বেশি হলে এক কাপ বাদাম বাটা, এক টুকরো কাঁচা হলুদ, আমন্ড অয়েল আর স্যান্ডালউড এসেনশিয়াল অয়েল মিশিয়েও এক্সফোলিয়েন্ট বানাতে পারেন। এটা হাঁটু আর কনুইয়ের কালো ছোপ দূর করতে সাহায্য করবে।

ইনস্ট্যান্ট ফেসলিফ্‌ট চান? ঘুম থেকে উঠে বরফের টুকরো মুখের সব জায়গায় ভাল করে বুলিয়ে নিন। ফোলা ভাব কমে যাবে। তারপর একটা ডিমের সাদা অংশ ভাল করে ফেটিয়ে মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গিয়ে টান ধরলে ভাল করে ধুয়ে ফেলুন। গোলাপজল বা ভাল টোনার স্প্রে করে নিলে পার্লারের চেয়ে কম উজ্জ্বল লাগবে না। এটাও একদিন অন্তর করতে পারেন। পিল-অফ ট্রিটমেন্টের আলাদা করে প্রয়োজন পড়বে না। যেদিন এই পন্থায় রূপচর্চা করবেন, সেদিন একটা ভাল স্ক্রাবিংও করতে পারেন। ওট্‌স, মধু আর ঠান্ডা দুধ মিশিয়ে। আগে মনে করা হতো, সপ্তাহে একদিন মোটে স্ক্রাবিং করতে হয়। সেই ধারণাকে অনেকেই এখন ‘মিথ’ বলছেন! তিনদিন না হোক, সপ্তাহে দু’দিন করতেই পারেন। যাদের দুধ সহ্য হয় না, তাঁরা মধু আর বেসন লাগান।

ফ্রিজি-উড়ো চুলের সমস্যায় ভোগেন যাঁরা, তাঁদেরও কুইক ফিক্স রয়েছে একটা। পাতিলেবু চারটে স্লাইস করে কেটে নিন। দু’কাপ জলে সেটা ফুটিয়ে নিন কিছুক্ষণ। তারপর ছেঁকে জলটা বার করে একটা স্প্রে-বোতলে ভরে নিন। শ্যাম্পু করা চুল শুকিয়ে গেলে স্প্রে করে নিন মিশ্রণটা। চুলে বাড়তি শাইন যোগ হবে।

খেয়ে ওজন কমান, বাদ শুধু কার্বস
চাইলে সাতদিনেই কিলো তিনেক ওজন কমানো যায়! চাই স্রেফ অধ্যবসায় এবং ধৈর্য। সবচেয়ে আগে মাথা থেকে না-খেয়ে ওজন কমানোর মানসিকতা বাতিল করে দিতে হবে। সেটা অস্বাস্থ্যকর। না খেয়ে থাকলে উল্টে ওজন বাড়ে। কারণ অনেকটা সময় বিরতি দিয়ে আপনি যেটাই খাবেন, শরীর সেটা থেকেই ফ্যাট তৈরি করবে। অ্যাসিডিটির সমস্যাও তৈরি হবে।

খাবারের তালিকা থেকে সাতদিনের জন্য কার্বোহাইড্রেট বাদ দিয়ে দিন। কার্বস মানে ভাত, রুটি, বিস্কুট কোনও কিছুই চলবে না। জোর দিন ফল, সব্জির উপর। কার্বস বাদ দিলে শরীরে প্রোটিনের প্রয়োজনীয়তা তৈরি হবে। মাছ আর মুরগির মাংস থেকে প্রোটিনের চাহিদা মিটিয়ে নেওয়া সম্ভব। ফলের তালিকায় রাখুন আপেল, তরমুজ, মুসম্বি, পেয়ারা, শশা। বাদ রাখুন কলা, আঙুর জাতীয় ফল। সব রকম সব্জিই ঘুরিয়ে ফিরিয়ে খান। দই, ছানা অবশ্যই রাখতে হবে খাদ্যতালিকায়। সকালে যদি মাছ খান, তাহলে ডিনারে সেদ্ধ চিকেন রান্না করুন। ডিমের শুধু সাদা অংশটা খান। মেয়েরা দিনে তিন–চারটে ডিমের সাদা অংশ খেতে পারেন। ছেলেরা আট-ন’টাও খেতে পারেন। চায়ে চিনি একেবারেই চলবে না। পারলে গ্রিন টি খান। নয়তো এমনি লিকার চা।

পু়জোর কয়েকদিন এমনিই অনেক খাওয়া-দাওয়া হবে। তাই আগের কয়েকদিন একটু সংযম বজায় রাখলে শরীর থেকে সব টক্সিন বেরিয়েও যাবে।

শুধু এক্সারসাইজ দিয়ে কোনওদিনই রোগা হওয়া সম্ভব নয়। খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণ করতেই হবে। ইন্টারনেটে অনেক রকম ডায়েটের খোঁজ থাকে। সেখান থেকে কোনও ডায়েট পুজোর আগের কয়েকদিনের জন্য মেনে চলতে পারেন। তবে খেয়াল রাখবেন, আপনার কোনও শারীরিক সমস্যা হচ্ছে কি না। চাইলে কোনও একদিন স্রেফ ফলের উপর থাকতে পারেন। গোটা দিনই নানা রকম ফল ঘুরিয়ে-ফিরিয়ে খান। জুস করেও খেতে পারেন। তবে সেটা বাড়িতেই করতে হবে। ত্বকের জৌলুসও ফিরে আসবে। যাতে ডায়েটে একঘেয়েমি না আসে, সেটা দেখতে হবে। জল খাওয়া একেবারেই কমানো যাবে না। দিনে চার লিটার জল একেবারে বাধ্যতামূলক।

সাতদিনে ফিটফাট, রোজ কুড়ি মিনিটimage-2
পুজোর আগে সকলেই এক-দু’কেজি কমিয়ে ফেলতে চান। কিংবা নতুন বানানো ব্যাকলেস চোলি পরার আগে বাড়তি মেদ ঝরানোর চেষ্টা করেন। যাঁরা এসব আগে থেকেই পরিকল্পনা করে রেখেছেন, তাঁরা নিশ্চয়ই মন দিয়ে অনেক আগেই এক্সারসাইজ শুরু করে দিয়েছেন। কিন্তু যাঁরা এখনও করেননি, তাঁরাও সাতদিন একটু কসরত করলে খানিকটা অন্তত ফিট হতেই পারেন।

রোজ সকালে উঠে যে একই ধরনের ওয়ার্কআউট করতে হবে তার কোনও মানে নেই। পাড়ার পার্কে ব্রিস্কওয়াক করতে পারেন। প্রতি দু’মিনিট খুব জোরে হাঁটলে তার পরের তিন মিনিট সাধারণ গতিতে হাঁটুন। একই নিয়মে সাইক্লিং করতে পারেন। সাঁতার কাটতে ভালবাসলে এই কয়েকদিন সেটাও করতে পারেন। যে কোনও স্পোর্টসও কাজে দেবে।

নিয়ম করে রোজ কিছুক্ষণ কার্ডিও এবং স্ট্রেচিং করা খুব জরুরি। ১০ মিনিট পছন্দের কার্ডিও করবেন। তার আগে-পরে পাঁচ মিনিট করে স্ট্রেচিং এবং কিছু কোর এক্সারসাইজ। তিন সেট করে ২০টা ক্রাঞ্চ, তিন সেটে ১৫টা করে স্কোয়াট আর ৩০ সেকেন্ড প্লাঙ্ক যদি সঠিক পদ্ধতিতে নিয়ম মেনে রোজ করতে পারেন, তাহলেই অনেক কাজ দেবে। স্ট্রেচিং করার সময় একটা চেয়ার ব্যবহার করতে পারেন। চেয়ারে ওঠা-নামা করা বেশ ভাল এক্সারসাইজ। যাঁদের যোগব্যায়াম করার অভ্যেস রয়েছে, তাঁরা যোগাভ্যাসটা রোজকার মতোই করবেন।

পুজোর আগে অনেকেরই খুব ব্যস্ত শিডিউল হয়ে যায়। তাই যাঁরা দিনে আধঘণ্টাও সময় দিতে পারবেন না, তাঁদের জন্যে রয়েছে সাত মিনিটের ফুল বডি ওয়ার্কআউট। জাম্পিং জ্যাক দিয়ে শুরু করুন। তারপর দেওয়ালে হেলান দিয়ে চেয়ার বসার মতো পজিশনে বসে থাকুন। তারপর কিছুক্ষণ পুশ আপ দিয়ে বেসিক ক্রাঞ্চ করুন। হয়ে গেলে কিছুক্ষণ একটা চেয়ারের উপরে ওঠা-নামা। তারপর স্কোয়াট। তারপর চেয়ার ধরে হাতে ভর দিয়ে ট্রাইসেপ ডিপ দিন। কয়েক সেকেন্ড প্লাঙ্ক করে হাই নি জাম্পিং। শেষে কয়েকটা লাঞ্জ। এতকিছু শুনে ঘাবড়ে যাবেন না যেন! সবগুলোই ৩০ সেকেন্ড করে করবেন। মাঝে ১০ সেকেন্ডের বিরতি। তবে ৩০ সেকেন্ডে যতবার রিপিটেশন দিতে পারবেন, ততই ভাল কাজ দেবে।

হরেক প্যাক
• মুলতানি মাটির মতো ত্বকের দাওয়াই হয় না। মধু মেশান বা লেবু, দই বা ডাবের জল
• বেসন, টমেটো আর টকদই মিশিয়ে লাগালে ট্যান দূর হবে। এটা বডিপ্যাকও
• ফ্যাব ইন্ডিয়া বা খাদিতে বেশ ভাল কিছু বডি প্যাক বা স্ক্রাব পাওয়া যায়, দেখতে পারেন
• ফ্যাব ইন্ডিয়ার অরেঞ্জ-সিনামন স্ক্রাবে চটজলদি গ্লো ফুটবে, চারকোল প্যাকও ট্রাই করতে পারেন
• তৈলাক্ত ত্বকের জন্য খাদির নিম-তুলসি-মিন্ট প্যাক ব্যবহার করুন
• অনলাইনে জাস্ট হার্বস, কামা আয়ুর্বেদা বা সোল ফ্লাওয়ারের অর্গানিক প্রডাক্ট দেখতে পারেন

ডায়েট চার্ট
• সকালে উঠে গ্রিন টি। ১৫ মিনিট পর একটা গোটা শশা কিংবা আপেল খান। চাইলে ফ্রুট স্যালাড বানিয়ে নিতে পারেন।
• ঘণ্টাখানেক পর বাড়িতে পাতা টক দই খান। লস্যি বানিয়েও খেতে পারেন। তবে তাতে চিনি দেবেন না। যদি এক্সারসাইজ করে থাকেন, তাহলে দইয়ে বিটনুন মিশিয়ে নিতে পারেন। এর সঙ্গে আবার কোনও একটা ফল খান।
• দুপুরের খাবারে সব্জির স্যালাড রাখুন। সঙ্গে মাছ কিংবা চিকেন সেদ্ধ। সব্জি, চিকেন সেদ্ধ করে নিয়ে একটু অলিভ অয়েল দিয়ে নেড়ে নিন। অল্প সস ছড়িয়ে দিলে খেতে ভাল লাগবে।
• বাকি দিনটা দই, ছানা আর ফল খান ঘুরিয়ে-ফিরিয়ে। মাঝখানে গ্রিন টি ছাড়া আর কিচ্ছু খাওয়া যাবে না!
• রাতে শুধুই চিকেন সেদ্ধ। একটু লেবুর রস, অরিগ্যানো কিংবা কোনও স্যালাড ড্রেসিং দিতে পারেন।

টিপ্‌স
• ইউটিউবে অনেক রকম সেভেন মিনিটস, টেন মিনিটস ওয়ার্কআউট ভিডিও পাওয়া যায়। সেগুলো দেখে করতে পারেন।
• যেহেতু কোনও পেশাদার ট্রেনারের সাহায্য নিচ্ছেন না, তাই ভাল করে ভিডিও দেখেই স্কোয়াট বা প্লাঙ্ক করবেন।
• হালকা ওয়েট ট্রেনিং বাড়িতেই করা যায়। তার জন্য কয়েকটা ডাম্বেল কিনে নিতে পারেন।
• বাড়িতে কার্ডিও করলেও জুতো পরে করবেন।

লাস্টনিউজবিডি/এমএইচ

Print Friendly, PDF & Email
Print Friendly, PDF & Email

মতামত দিন

 

মতামত দিন

diamond world
Rupali bank ltd
exim bank
Lastnewsbd.com
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন যে কোন পরিস্থিতিতে বিএনপি নির্বাচন করবে ?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
সংবাদ সম্মেলনে কেন এত চাটুকারিতা
।।নঈম নিজাম।। সংবাদ সম্মেলনে একজন সংবাদকর্মীর ক...
বিস্তারিত
সাক্ষাৎকার
দিল্লীর খাদ্যজাত পন্য মেলায় ভারত-বাংলাদেশ চেম্বারকে অামন্ত্রন
লাস্টনিউজবিডি,৩রা সেপ্টেম্বর,নিউজ ডেস্ক: ট্রেড কাউ...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • রানীশংকৈল অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের নেতৃত্বে আকাশ-শাওন
  • দিনাজপুর দক্ষিন জেলা জামায়াতের আমীর আটক
  • সাইকেলে ৬৪ জেলা ভ্রমণ করলেন ঠাকুরগাঁওয়ের আহসান হাবিব

আপনি কি মনে করেন যে কোন পরিস্থিতিতে বিএনপি নির্বাচন করবে ?

  • মতামত নাই (2%, ১ Votes)
  • না (28%, ১৩ Votes)
  • হ্যা (70%, ৩৩ Votes)

Total Voters: ৪৭

অাপনি কি কোটা সংস্কারের পক্ষে ?

  • মতামত নেই (3%, ১ Votes)
  • না (8%, ৩ Votes)
  • হ্যা (89%, ৩৩ Votes)

Total Voters: ৩৭

খালেদা জিয়ার মামলা লড়তে বিদেশি আইনজীবীর কোন প্রয়োজন নেই' বিএনপি নেতা আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের সাথে - আপনিও কি একমত ?

  • মতামত নাই (9%, ১ Votes)
  • না (27%, ৩ Votes)
  • হ্যা (64%, ৭ Votes)

Total Voters: ১১

আগামী সংসদ নির্বাচন নিয়ে বিদেশিদের কোনো উপদেশ বা পরামর্শের প্রয়োজন নেই বলে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের মন্তব্য যৌক্তিক বলে মনে করেন কি?

  • মতামত নাই (7%, ১ Votes)
  • হ্যা (20%, ৩ Votes)
  • না (73%, ১১ Votes)

Total Voters: ১৫

এলডিপির সভাপতি কর্নেল (অব) অলি আহমাদ বলেন, এরশাদকে খুশি করতে বেগম জিয়াকে নাজিমউদ্দিন রোডের জেলখানায় নেয়া হয়েছে। আপনিও কি তা-ই মনে করেন?

  • মতামত নাই (8%, ৫ Votes)
  • না (27%, ১৬ Votes)
  • হ্যা (65%, ৩৮ Votes)

Total Voters: ৫৯

আপনি কি মনে করেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহন করবে ?

  • না (13%, ৫৪ Votes)
  • হ্যা (87%, ৩৬২ Votes)

Total Voters: ৪১৬

আপনি কি মনে করেন বিএনপির‘র সহায়ক সরকারের রুপরেখা আদায় করা আন্দোলন ছাড়া সম্ভব ?

  • হ্যা (32%, ৪৫ Votes)
  • না (68%, ৯৫ Votes)

Total Voters: ১৪০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের বিষয়টি সম্পূর্ণ আইনশৃঙ্খলা বাহিনীর ওপরে নির্ভরশীল, এ বিষয়ে অাপনার মন্তব্য কি ?

  • মন্তব্য নাই (7%, ২ Votes)
  • হ্যা (26%, ৭ Votes)
  • না (67%, ১৮ Votes)

Total Voters: ২৭

আপনি কি মনে করেন নির্ধারিত সময়ের আগে আগাম নির্বাচন হবে?

  • মন্তব্য নাই (7%, ১০ Votes)
  • হ্যা (31%, ৪৬ Votes)
  • না (62%, ৯১ Votes)

Total Voters: ১৪৭

হেফাজতকে বড় রাজনৈতিক দল বানানোর চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। আপনি কি তার সাথে একমত?

  • মতামত নাই (10%, ৩ Votes)
  • না (34%, ১০ Votes)
  • হ্যা (56%, ১৬ Votes)

Total Voters: ২৯

“আগামী নির্বাচনে বিএনপি অংশ নিলে দেশে জঙ্গি হামলার আশঙ্কা কমে যাবে ”সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সাথে কি অাপনি একমত ?

  • মতামত নাই (9%, ৩ Votes)
  • না (32%, ১১ Votes)
  • হ্যা (59%, ২০ Votes)

Total Voters: ৩৪

আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর নাম ব্যবহার করে যারা সংগঠনের নামে দোকান খুলে বসেছে, তাদের ধরে ধরে পুলিশে দিতে হবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের আপনার প্রতিক্রিয়া কি ?

  • মতামত নাই (7%, ৩ Votes)
  • না (10%, ৪ Votes)
  • হ্যা (83%, ৩৫ Votes)

Total Voters: ৪২

ড্রাইভাররা কি আইনের উর্ধে ?

  • মতামত নাই (2%, ১ Votes)
  • হ্যা (14%, ৭ Votes)
  • না (84%, ৪৩ Votes)

Total Voters: ৫১

সার্চ কমিটিতে রাজনৈতিক দলের কেউ নেই- ওবায়দুল কাদেরের এ বক্তব্য সমর্থন করেন কি?

  • মতামত নাই (5%, ৩ Votes)
  • হ্যা (31%, ১৭ Votes)
  • না (64%, ৩৫ Votes)

Total Voters: ৫৫

ইসি গঠন নিয়ে রস্ট্রপতির সংলাপ রাজনীতিতে একটি ইতিবাচক মাত্রা আসবে বলে কি আপনি মনে করেন ?

  • মতামত নাই (8%, ৭ Votes)
  • না (34%, ৩২ Votes)
  • হ্যা (58%, ৫৪ Votes)

Total Voters: ৯৩

Do you support DD?

  • yes (0%, ০ Votes)
  • no (100%, ০ Votes)

Total Voters:

How Is My Site?

  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (0%, ০ Votes)
  • Good (100%, ০ Votes)

Total Voters: